সৃজিতের ছবিতে পরিচালক পাওলি, অভিনেতা অনির্বাণ

আগের সংবাদ

টোকিও অলিম্পিকে পদক পেয়েছেন প্রথম রূপান্তরকামী নারী

পরের সংবাদ

ভারতের বিপক্ষে বিকেলে মাঠে নামবে ইংল্যান্ড

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১১:৪৪ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১১:৫৩ পূর্বাহ্ণ

প্রতীক্ষার অবসান ঘটিয়ে বুধবার বিকেল থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের ৫ ম্যাচের লম্বা টেস্ট সিরিজ। এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বের অভিযান শুরু করবে ভারতীয় দল। অপরদিকে, ভারত সফরে গিয়ে লজ্জার সিরিজ হারের বদলা নেওয়া লক্ষ ইংল্যান্ডের।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর আবারও মাঠে ফিরছে ভারত। নটিংহ্যামে মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড। এই ৫ ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বের লড়াই শুরু করতে চলেছে বিরাট কোহলির দল।

এর আগে ভারত সফরে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারতে হয়েছিল জো রুটের দলকে। প্রথম ম্যাচ জয়ের পরও পরপর তিনটি ম্যাচ হারতে হয় ইংল্যান্ডকে। সেই সিরিজে জো রুট সর্বোচ্চ ৩৬৮ রান করেন। একটি ডবল সেঞ্চুরিও রয়েছে। সর্বোচ্চ ৩২টি উইকেট নেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শুধু ভারত সফরে কোহলিদে বিরুদ্ধে লজ্জার হারই নয়, ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজেও ১-০ ব্যবধানে হারতে হয়েছে জো রুটের দলকে। তাই ভারতের বিরুদ্ধে এই সিরিজ ইংল্যান্ড ক্রিকেট দলের কাছে যেমনই বদলার আর আরও একবার নিজেদের প্রমাণ করার লড়াই।

ভারতের বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগে বেন স্টোকসের সরে দাঁড়ানোয় বড় ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। দলের প্রধান অলরাউন্ডার ছিলেন তিনি। মানসিক অবসাদ’ ও আঙুলের চোটের জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের জন্য বিরতি নিয়েছেন বেন স্টোকস। ভারতের বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচের টেস্ট সিরিজে দেখা যাবে না ব্রিটিশ এ তারকাকে।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়