অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

আগের সংবাদ

পরী মনির সহযোগী প্রযোজক রাজ আটক

পরের সংবাদ

বঙ্গোপসাগর থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া একটি ফিশিং বোট থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। মঙ্গলবার (৩ আগস্ট) মধ্যরাতে নৌবাহিনী জাহাজ অনুসন্ধান কুতুবদিয়া হতে ৫ মাইল অদূরে ভাসমান অবস্থায় ‘তামান্না মুন্সী-৪’ নামের ফিশিং বোটটি জেলেসহ উদ্ধার করে।

উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় সহযোগিতা করে বানৌজা অনুসন্ধান বোটটিকে টেনে কুতুবদিয়া চ্যানেলের নিকট নিয়ে আসে এবং তাদেরকে আজ সকালে বোটের মালিকের নিকট হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, রবিবার ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত তিন দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে বোটের মাস্টার জাতীয় জরুরী সেবা নাম্বার ৯৯৯ এ ফোন করে জানায়।

জরুরী সেবা থেকে নৌবাহিনীকে জানানো হলে সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ অনুসন্ধান দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছে বোটসহ জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরী ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। এসময় জেলেরা নৌবাহিনীর এই উদ্ধার তৎপরতা ও প্রয়োজনীয় সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়