করোনায় আরও ২৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮১৭

আগের সংবাদ

ভ্রাম্যমাণ আদালতে সাজা পাওয়া সেই দুই শিশুকে মুক্তির নির্দেশ

পরের সংবাদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২১ , ৬:২২ অপরাহ্ণ

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ (বুধবার) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামছে টাইগাররা।

তাই টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্বান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড।

এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল (মঙ্গলবার) ২৩ রানে জিতেছে বাংলাদেশ। এ জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। বাংলাদেশের ১৩১ রানের জবাবে খেলতে নেমে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। ওয়ানডে এবং টেস্টে জয়ের পর আজ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ফরম্যাটে হারের স্বাদ দিতে সক্ষম হল বাংলাদেশ।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে ওয়ানডেতে প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ। এরপর ২০১৭ সালে টেস্টে আসে প্রথম জয়। আর গতকাল ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের স্বাদ পায় সাকিব-মাহমুদউল্লাহরা।

তাছাড়া এর আগে অজিদের বিপক্ষে এই ম্যাচটির আগে চারটি ম্যাচ খেলে চারটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। এই চারটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এবারই প্রথমবারের মতো ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে অজিদের বিপক্ষে খেলতে নামে টাইগাররা। যেখানে প্রথম দেখায় জয় দিয়েই শুরু করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়