স্বামীর সহায়তায় স্ত্রীকে গণধর্ষণ, গ্রেফতার ৪

আগের সংবাদ

বঙ্গোপসাগর থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী

পরের সংবাদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের এ জয়ে বুধবার (৪ আগস্ট) রাতে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অষ্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাথু ওয়েড। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ১২২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বাংলাদেশের শুরুটা ভাল হয়নি। উদ্বোধনী জুটিতে নাইম শেখ এবং সৌম্য সরকার ৯ রান তোলে। রানের খাতা খোলার আগেই সাজ ঘরে ফিরে যান সৌম্য। এর পর সাকিব আল হাসান ১৭ বলে ২৬ রান করে এন্ডু টাইয়ের বলে আউট হন। মেহেদী হাসান ২৪ বল মোকাবেলা করে ২৩ রান করেন। এর পর সোয়ান এবং আফিফ জুটি বাংলাদেশের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন। ষষ্ট উইকেট জুটিতে সোয়ান এবং আফিফ ৪২ বলে ৫৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। নুরুল হাসান সোয়ান ২১ বলে ২২ রানে এবং আফিফ হোসেন ৩১ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের বিপক্ষে গতকাল প্রথম টি-টোয়েন্টিতে ২৩ রানের হারের পর রাতে ভাল ঘুম হয়নি অস্ট্রেলিয়ানদের। আর হবে বা কেমনে? টাইগারদের স্বল্প পূজিঁর বিপক্ষে মাত্র ১০৮ রানে গুড়িয়ে গিয়েছিল। সিরিজে সমতা আনতে আজ দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিংই বেছে নেয় অস্ট্রেলিয়া। টাইগার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ১২০ রানে গুটিয়ে য়ায় অজিদের ইনিংস।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়