×

জাতীয়

করোনা টিকা ছাড়া ১১ আগস্ট থেকে বের হওয়ায় নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২১, ০২:৫৪ পিএম

লকডাউন খুলে দেওয়া হলেও টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের উর্ধ্বে ১১ আগস্ট থেকে কেউ বের হতে পারবে না। করোনায় চলমান লকডাউনের বিধি-নিষেধ বাড়ল ১০ আগস্ট পর্যন্ত। ১১ আগস্ট থেকে সব দোকান-পাট খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (৩ আগস্ট) আন্ত:মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সভা শেষে তিনি জানান, আগামী ১১ আগস্ট থেকে সীমিত পরিসরে গণপরিবহন ও অফিস আদালত খুলে দেওয়া হবে। তবে এর আগেই সকল কর্মজীবী মানুষকে করোনাপ্রতিরোধী টিকা গ্রহণ করতে হবে। টিকা নেওয়া ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না। প্রতিটি যানবাহনের চালক ও তার সহকারী এবং ১৮ বছরের উপরের যাত্রীদের সবার করোনার টিকা গ্রহণের সনদ সঙ্গে রাখতে হবে।

তিনি বলেন, ধরুন গাজীপুর থেকে ১০০ গাড়ি প্রতিদিন ঢাকায় আসে। এখান থেকে প্রতিদিন ১০০টি না এসে ৩০টি বা ৫০টি চলাচল করবে। যেগুলো আজকে চলবে সেগুলো আগামীকাল চলবে না। অন্যগুলো চলবে। স্থানীয় প্রশাসন পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে এটি ঠিক করে নেবে।

ঈদের সময় আটদিন বিরতি দিয়ে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে লকডাউন আরোপ করে সরকার। তা শেষ হওয়ার কথা ৫ আগস্ট মধ্যরাতে। এরই মধ্যে গত ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় কঠোর বিধি-নিষেধ বাড়ানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App