×

খেলা

বাংলাদেশ সফর দেড় বছর পিছিয়ে দিল ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২১, ০২:৫৬ পিএম

বাংলাদেশ সফর দেড় বছর পিছিয়ে দিল ইংল্যান্ড

ইংল্যান্ড ক্রিকেট দল

পিছিয়েই গেল ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর। ১৮ মাস পিছিয়ে আগামী ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল।

মঙ্গলবার (৩ আগস্ট) এক আনুষ্ঠানিক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানাল-দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

বিবৃতিতে ইসিবি জানিয়েছে, সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পৃথক দুই সিরিজ খেলবে ইংল্যান্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সঙ্গে যৌথ মত বিনিময়ের মাধ্যমে সূচি চূড়ান্ত করা হয়েছে। সে হিসেবে ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবং ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সফর পিছিয়ে দেওয়ার নেপথ্যে ভারতের ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলকে দুষছেন বিশ্লেষকরা।

সোমবার ডেইলি মেইল ও দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছিল, ইংল্যান্ডের খেলোয়াড়রা যেন আইপিএলে খেলতে পারেন, সেই কারণেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ সফর। তাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে।

উল্লেখ্য, অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে ভারতের আয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে আরব আমিরাতে হবে আইপিএল। তাই আমিরাতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে তারকা ক্রিকেটারদের আইপিলের জন্য ছাড়পত্র দেওয়ার চিন্তাভাবনা করছে ইসিসি। বাংলাদেশ সফরের বদলে আইপিএলকে বেছে নিয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ড ইসিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App