×

জাতীয়

প্রধানমন্ত্রীর ধন্যবাদ পেলেন গণপূর্ত প্রতিমন্ত্রী-সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২১, ০১:১৩ পিএম

প্রধানমন্ত্রীর ধন্যবাদ পেলেন গণপূর্ত প্রতিমন্ত্রী-সচিব

গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং সচিব শহীদ উল্লা খন্দকার। ফাইল ছবি

পূর্বাচলে ১৪শ ক্ষতিগ্রস্থ জমির মালিককে নামমাত্র মূল্যে প্লট বুঝিয়ে দেওয়ায় গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং সচিব শহীদ উল্লা খন্দকারকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য ঢাকায় নির্মিত ২ হাজার ৪৭৪টি ফ্ল্যাট সংবলিত ৫টি আবাসন প্রকল্প ও মাদারীপুরে নির্মিত সমন্বিত অফিস ভবন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তাদের ধন্যবাদ জানান তিনি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আপনারা একটি মহৎ কাজ করেছেন। সেটা হলো পূর্বাচলে যারা জমির মালিক ছিলেন তাদের প্রত্যেক পরিবারকে একটি করে প্লট দেওয়ার কথা ছিল। দূর্ভাগ্যের বিষয় মাত্র কয়েকটা পরিবার এই প্লট পেয়েছিল। ১৪শ পরিবার এই প্লটগুলি পায়নি। দীর্ঘ সময় চলে যায়। অনেকেই মন্ত্রী হয়েছেন। অনেকেই সচিব হয়েছেন। বহুবার এই কথাগুলি আমি তাদের সামনে তুলেছি। কেউ কার্যকর করেনি। বর্তমান গণপূর্ত সচিব শহীদ খন্দকারকে (শহীদ উল্ল্যা খন্দকার) ধন্যবাদ জানাই। আর আমাদের প্রতিমন্ত্রী শরীফকে (শরীফ আহমেদ)। আমি বলার সঙ্গে সঙ্গে তারা উদ্যোগ নেন। ব্যবস্থা নেন। যদিও তারা আমাদের সরকারি নিয়মে বিশাল অংকের টাকার হিসাব আমার কাছে নিয়ে আসে।

শেখ হসিনা আরও বলেন, প্রতিমন্ত্রীকে আমি ফোন করে বললাম... যে গরীব মানুষগুলিকে নিজের জমি থেকে সরে যেতে হয়। আর সেই জমিতে একটা প্লট কিনতে হলে, তাদের এত টাকা দিয়ে কিনতে হবে! তখন আমাকে শহীদ বলে যে ‘আপা আপনি বললে আমরা তাদেরকে বিনা পয়সায় প্লটগুলো করে দেব’। তখন আমি বললাম যে বিনা পয়সায় নয়। কিছু টাকা তো তাদের দিতে হবে। কারণ এটা তো উন্নত করা হয়েছে। ঠিক সহনশীল পর্যায়ে যেন তারা সেটা পায়। ঠিক সেটাই তারা করেছে। নামমাত্র মূল্যে তাদেরকে প্লটগুলি দেওয়া হয়েছে। সেজন্য আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App