×

জাতীয়

ডেঙ্গু এবং ডেঙ্গুর উপসর্গ নিয়ে ভর্তি রোগী হাজার ছাড়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২১, ০৭:৩৯ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এবং ডেঙ্গুর উপসর্গ নিয়ে বর্তমানে এক হাজারের বেশি রোগী দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

কেবল বিগত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ২৬৪ জন। এদর মধ্যে ঢাকার হাসপাতাল গুলোতে ২৪৮ জন এবং ঢাকার বাইরে ১৬ জন ভর্তি হয়েছে।

মঙ্গলবার (৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টার তথ্যের ভিত্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের পাঠানো তথ্য অনুযায়ী চলতি মাসের প্রথম তিন দিনে ভর্তি রোগীর সংখ্যা ৭৮৮ এবং গত মাসে এ সংখ্যা ছিল ২ হাজার ২৮৬।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছে মোট ১ হাজার ৭২। এদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ২৫ রোগী এবং অন্যান্য বিভাগীয় হাসপাতালে ৪৭ জন।

বিগত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে (ঢাকা শহর বাদে) ৪ জন, ময়মনসিংহে ১, চট্টগ্রামে ৩, খুলনায় ও বরিশালে ৪ জন করে ডেঙ্গু ও এর উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে।

এছাড়া এ সময়ে রাজধানীতে সবেচেয়ে বেশি রোগী ভর্তি এসএসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ৩৮ জন। এরপর শিশু হাসপাতালে ৯ জন ভর্তি আছে।

উল্লেখ্য চলতি বছরের জানুয়ারি থেকে আজ ৩ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছে ৩ হাজার ৪৪৬ জন। এ সময়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছে ২ হাজার ৩৭০ ডেঙ্গু রোগী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App