রাজধানীতে পুলিশের হেফাজতে যুবকের মৃত্যু

আগের সংবাদ

দিল্লির রাস্তায় সাইকেল চালিয়ে রাহুল গান্ধীর অভিনব প্রতিবাদ

পরের সংবাদ

সবচেয়ে বড় মুখে বিশ্বজয় সামান্থার

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:২৫ অপরাহ্ণ

বিশ্বের সমস্ত নারীর মধ্যে তার মুখের ‘হাঁ’ সবচেয়ে বড়। এই কারণে তিনি নামও তুলে ফেললেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। পেয়েছেন আনুষ্ঠানিক স্বীকৃতিও।

তার মুখ এতোই বড় সেখানে একটি আপলের জায়গা হয়ে যায়।

তিনি সামান্থা রামসডেল। সামান্থার বাড়ি আমেরিকার কানেকটিকাট অঞ্চলে। জানা যায়, শৈশব থেকেই সামান্থার মুখ তুলনামূলক ভাবে বেশ বড় ছিল। তার ছোটবেলার হাসিমুখের ছবি দেখলে ব্যাপারটা সহজে বোঝা যায়। বয়স বাড়ার সঙ্গে-সঙ্গে সামান্থার মুখের হাঁ আরও বড় হয়েছে।

গিনেস বুকের জন্য তার মুখের মাপ নেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে সামান্থা বেশ জনপ্রিয়। সামাজিক মাধ্যমে পোস্ট করা তার ভিডিওর মাধ্যমেই বড় মুখের রেকর্ড গড়ার বিষয়টি প্রথম তার মাথায় আসে। আর তার পরেই আবেদন করেন গিনেস কর্তৃপক্ষের কাছে।

তিনি নিজেও বুঝেননি কখনো তার বড় মুখের জন্য তিনি গিনেস বুকে রেকর্ড করবেন।

এরপরই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের আনুষ্ঠানিক স্বীকৃতি আসে। সামান্থার হাতে তুলে দেওয়া হয় সনদ। তিনি এখন বিশ্বের সবচেয়ে বড় মুখের অধিকারিণী। সামান্থা নিজের বড় মুখের সম্বন্ধে যথেষ্ট অবহিত থাকলেও স্বীকৃতি পাওয়ার পরে তিনি কিন্তু বলেন, আমি কখনোই ভাবিনি বড় মুখের কারণে জনপ্রিয় হব!

গিনেসের রেকর্ড নথিভুক্ত তথ্য বলছে, সামান্থার মুখের মাপ আড়াই ইঞ্চি বা ৬.৫২ সেন্টিমিটার। আড়াআড়ি ভাবে মাপা হলে তা আরও চার ইঞ্চি বা ১০ সেন্টিমিটার বেশি হয়। গিনেস কর্তৃপক্ষের প্রতিনিধির উপস্থিতিতে একজন ডেন্টিস্ট দিয়ে তিনি তার মুখ মাপান।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়