ভিমরুলের কামড়ে প্রভাষকের মৃত্যু

আগের সংবাদ

ডেঙ্গু এবং ডেঙ্গুর উপসর্গ নিয়ে ভর্তি রোগী হাজার ছাড়াল

পরের সংবাদ

লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেপ্তার ৩৫৪

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ৭:৩৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ৭:৩৫ অপরাহ্ণ

চলমান লকডাউনের ১২ম দিনে কোনো কারণ ছাড়া রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘণ করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে গুনতে হয়েছে জরিমানা।

মঙ্গলবার (৩ আগস্ট) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৫৫৪ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়াও ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমাণা করে ১৩ লাখ টাকা। এছাড়াও একইদিন সারা দেশে তল্লাশী চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ৩৬ জনকে ৩৩ হাজার ১০০ টাকা জরিমাণা করে ভ্রাম্যমাণ আদালত।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, মঙ্গলবার বিধিনিষেধ উপেক্ষা করায় ৩৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৫৩২টি গাড়িকে ১১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারী বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। এরই পরিপ্রেেিত সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৬টি টহল ও ১৭৬টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। এসময় বিধি-নিষেধ অমান্য করায় দেশব্যাপী ১০টি ভ্রাম্যমাণ আদালত ৩৬ জনকে ৩৩ হাজার ১০০ টাকা জরিমানা করে।

আর-আইআর/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়