নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

মাস্ক না পরলে জরিমানা করতে পারবে পুলিশ

পরের সংবাদ

রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে চলাফেরায় সহযোগিতা করায় গ্রেফতার ২

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ৮:১৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ৮:১৫ অপরাহ্ণ

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবৈধভাবে চলাচলে সহযোগিতা করায় আকবর হোসেন সাইফুল্লাহ (৩৬) ও নুর ইসলাম (৪৪) নামের দুই দালালকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকালে আটককৃত দুই আসামিকে বিদেশী নাগরিক আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, মঙ্গলবার সকালে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন গ্রাম থেকে দুই আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আকবর হোসেন সাইফুল্লাহ ও নুর ইসলামের বাড়ি সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন গ্রামে।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, কিছু দিন আগে পালিয়ে আসা রোহিঙ্গাদের আটকের পর জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, সুবর্ণচর উপজেলার বাসিন্দা সাইফুল্লাহ ও নুর ইসলাম ভাসানচরের আশ্রয়কেন্দ্র থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মেঘনা নদী পারাপারে দীর্ঘদিন থেকে সহযোগিতা করে আসছে।

এ ঘটনায় আটককৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে বিদেশী নাগরিক আইনে মামলা হয়। রোহিঙ্গাদের ভাষ্যমতে ওই মামলায় সাইফুল্লাহ ও নুর ইসলামকে সহযোগী হিসেবে আসামি করা হয়েছে।

ওসি জিয়াউল হক বলেন, মামলার পর থেকে তারা দুইজনই পলাতক ছিলেন। গতকাল সোমবার দিবাগত রাতে তারা নিজ বাড়িতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে তোলা হলে বিচারক বিকালে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়