টাইগারদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

আগের সংবাদ

দিল্লিতে শিশুকে ধর্ষণ করে জ্বালিয়ে দেওয়ার অভিযোগে পুরোহিত গ্রেপ্তার

পরের সংবাদ

মানিকগঞ্জ হাসপাতালে গনমাধ্যম কর্মীদের প্রবেশ থেকে বিরত থাকার অনুরোধ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১০:১৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১০:১৬ অপরাহ্ণ

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালটি জেলা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী করোনা ডেডিকেটেডে হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে। কিন্তু ওই হাসপাতালে গণমাধ্যম কর্মীদের প্রবেশ করা থেকে বিরত থাকার অনুরোধ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে মানিকগঞ্জ প্রেসক্লাবে জেলা হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মো.আরশ্বাদ উল্লাহ স্বাক্ষরিত চিঠিটি দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ জেলায় অস্বাভাবিকভাবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধ জেলা কমিটি মানিকগঞ্জ এর সিদ্ধান্ত মোতাবেক অত্র কোভিড-১৯ ডেডিকেটেড ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে সম্পূর্ণরূপে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা কাজে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অধিক সংক্রমণ রোধকল্পে বিভিন্ন ওয়ার্ড/বিভাগ/ফ্লোরসহ অত্র হাসপাতালের অভ্যন্তরে প্রবেশ সীমিত করা হয়েছে।

এমতাবস্থায় সকল গণমাধ্যমকর্মীকে নিজেদের এবং হাসপাতালে ভর্তি আক্রান্ত কোভিড-১৯ পজিটিভ রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতাল অভ্যন্তরে প্রবেশ করা থেকে বিরত থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। সেক্ষেত্রে তারা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট হতে সংবাদ সংগ্রহ করবেন।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বলেন, গণমাধ্যম কর্মীদের সুরক্ষার জন্য বিষয়টি আমরা পজেটিভ ভাবেই দেখছি। তবে চিকিৎসা সেবার বিষয়ে কোন অনিয়ম, অবহেলা, অব্যবস্থাপনা হলে হাসপাতালে গিয়ে গণমাধ্যম কর্মীরা সংবাদ পরিবেশন করবেন এটাই স্বাভাবিক।

করোনা ইউনিটের কো-অর্ডিনেটর ডা. মানবেন্দ্র সরকার মানব বলেন, করোনা সংক্রমণের হার কমাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। যেকোন তথ্য প্রয়োজন হলে গণমাধ্যম কর্মীদের মোবাইল ফোনে প্রদান করা হবে।

এ বিষয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ও সদস্য সচিব সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল আমীন আকন্দ জানান, গণমাধ্যম কর্মীদের হাসপাতালে প্রবেশের নিষেধের বিষয়ে কোন সিদ্ধান্ত জেলা প্রতিরোধ কমিটির সভায় হয়নি। বিষয়টি খোঁজ খবর নিয়ে পরে জানানো হবে।

রি-এসকে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়