করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫ হাজার ৭৭৬

আগের সংবাদ

অর্থনীতির বিভিন্ন ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠায় জোর দিতে হবে: সিপিডি

পরের সংবাদ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ

দীর্ঘ চার বছর পর বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। মঙ্গলবার (৩ জুলাই) কিছুক্ষন পর হোম অব ক্রিকেট মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুদল।

তাই টস জিতে আগে বোলিংয়ের সিদ্বান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। আর ব্যাটিং করবে মাহমুদউল্লাহ বাহিনী।

এছাড়া সংক্ষিপ্ত ফরমেটে বাংলাদেশ-অস্ট্রলিয়া খুব বেশি মুখোমুখি হওয়ার সুযোগ পায়নি। সবমিলিয়ে চারবার তারা একে অপরের মুখোমুখি হয়েছে। তবে সেগুলো কোন দ্বি-পাক্ষিক সিরিজে নয়। সেই ম্যাচগুলো অজিদের বিপক্ষে টাইগাররা লড়াই করেছে বিশ্বকাপের মঞ্চে। এমনকি চারটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। সর্বশেষ ম্যাচটি ছিল ২০১৬ সালে অনুষ্ঠিত ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তবে যাইহোক এবার যেহেতু ঘরের মাঠে খেলা তাই জয়ের বিকল্প ভাবতে নারাজ মাহমুদউল্লাহ-সাকিবরা। তাছাড়া অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ অনেকটা অনভিজ্ঞ। কারণ সফরকারীদের দলে তারকা ব্যাটসম্যান কেউ নেই। এতে টাইগার শিবিরে কিছুটা হলেও স্বস্তি মিলছেই। তবে অজিদের বোলিং বেশ ভোগাতে পারে লাল-সবুজের প্রতিনিধিদের। বোলিংয়ে মিচেল স্টার্কই থাকবেন তার নেতৃত্বে।

আর হ্যাজলউড, অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পারা তো আছেনই। আজ সিরিজের প্রথম ম্যাচে দুদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা আর নতুন করে কিছু বলার নেই। অজিদের বিপক্ষে সংক্ষিপ্ত ফরমেটে এখন একটি জয়ের অপেক্ষায় মরিয়া লাল-সবুজের প্রতিনিধিরা।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়