শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গনে বিলীন হচ্ছে ফসলি জমি

আগের সংবাদ

জাতির জনক ও মুক্তিযুদ্ধ নিয়ে ব্যতিক্রমী আয়োজনে নর্থ সাউথ, ইউজিসির সাধুবাদ

পরের সংবাদ

অস্ট্রেলিয়াকে পাত্তাই দিল না বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ৯:৩৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ ২৩ রানে জিতেছে বাংলাদেশ। এ জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা। আগামীকাল দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দু দল।। বাংলাদেশের ১৩১ রানের জবাবে খেলতে নেমে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। ওয়ানডে এবং টেস্টে জয়ের পর আজ টে-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ফরম্যাটে হারের স্বাদ দিতে সক্ষম হল বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে ওয়ানডেতে প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ। এরপর ২০১৭ সালে টেস্টে আসে প্রথম জয়। আর আজ ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের স্বাদ পায় সাকিব-মাহমুদউল্লাহরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচটির আগে চারটি ম্যাচ খেলে চারটি ম্যাচেই হারে বাংলাদেশ। আর চারটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এবারই প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে অজিদের বিপক্ষে খেলতে নামে টাইগাররা। আর এ প্রথম দেখায় জয় দিয়েই শুরু করল লাল-সবুজের প্রতিনিধিরা।

এ দিন অজিদের বোলিংয়ের সামনে ব্যাট হাতে লড়াইটা ভালো করতে পারেনি টাইগাররা। তবে সাকিব আল হাসান ও আসিফের ব্যাটে ভর করে দলীয় শত রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭উইকেট খুইয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। এর ফলে বলা যায়, ঘরের মাঠে ব্যাট হাতে কোনো লড়াই করতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। ইনিংসের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়েছিলেন নাঈম শেখ। তবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ৯ বলে ২ রান করে ফিরেছিলেন সৌম্য সরকার এরপর নাঈমও ফেরেন ২৯ বলে ৩০ রান করে। এই দুইজনকে হারিয়ে চাপে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও সাকিব। কিন্তু তাড়াহুড়া করে খেলতে গিয়ে মাহমুদউল্লাহ ব্যক্তিগত ২০ রানে হ্যাজেল উডের বলে সাজঘরে ফিরেন। এরপর সাকিব ৩৬, নুরুল হাসান ৩ ও শামীম হাসান ৪রান করে আউট হন। সাকিবের ব্যাট থেকেই আসে দলের সর্বোচ্চ রান। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড ৩টি উইকেট শিকার করেন। এছাড়া মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা একটি করে উইকেট নেন।

আর-এসএস/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়