×

পুরনো খবর

পুলিশের ওপর বোমা হামলায় নব্য জেএমবির দুই সদস্য রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২১, ০৪:৫০ পিএম

পুলিশের ওপর বোমা হামলায় নব্য জেএমবির দুই সদস্য রিমান্ডে

সোমবার জেএমবির দুই সদস্য রিমান্ডে। ছবি: ভোরের কাগজ

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার নব্য জেএমবির দুই সদস্যকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আশেক ইমামের আদালত এ রিমান্ড আদেশ দেন। আসামিরা হলেন- শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনান।

এদিন সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে যাত্রাবাড়ি থানার পুলিশ। এরপর পুলিশের ওপর হামলার ঘটনাটি সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এ আবেদনের প্রেক্ষিতে আদালত তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, গত ১৬ মে ঢাকার অদূরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড ট্রাফিক বক্সে পুলিশের ওপর বোমা হামলা করে নব্য জেএমবির এই দুই সদস্য। এ ঘটনায় অভিযান চালিয়ে রোববার রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪০০ গ্রাম লাল রঙের বিস্ফোরকজাতীয় পদার্থ, তিনটি বিউটেন গ্যাসের ক্যান, এক সেট রিমোট কন্ট্রোল ডিভাইস, চার প্যাকেট ছোট সাইজের বিয়ারিং বল, ১০টি ক্রিসমাস বাল্ব, দুটি কালো রঙের ইলেকট্রিক টেপ ও হামলায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App