রাজধানীর সবখানেই যানজট ও মানুষের ভিড়

আগের সংবাদ

অ্যাস্ট্রাজেনেকা টিকা গ্রহণকারীদের ৯৮ শতাংশের শরীরে অ্যান্টিবডি

পরের সংবাদ

৫ উপায়ে জয় করুন মেয়েদের মন

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১:২৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২১ , ১:২৫ অপরাহ্ণ

মেয়েদের মন সমুদ্রের থেকেও গভীর। সেই গভীরতায় মেয়েরা কত কী যে লুকিয়ে রাখেন তা পুরুষদের কাছে জানা প্রায় অসম্ভব। আর এই রহস্যের পিছনে ছুটতে গিয়েই পুরুষরা অনেক সময়ই অজান্তে দুঃখ দিয়ে ফেলেন নারীদের। আসলে মেয়েদের মন জেতা ব্যাপারটা অলিম্পিকে পদক জেতা থেকেও কঠিন এক কাজ। তবে সব কিছুরই উপায় আছে। কয়েকটি নিয়ম বা উপায় মেনে চললে আপনিও পারবেন মেয়েদের মন জিতে নিতে। রইল এমনই ৫ টিপস।

১. মেয়েদের কখনও টেকেন ফর গ্রান্ডেড মনে করবেন না। কারণ, তার অনুভূতি, যতক্ষণ না সে নিজে মুখে বলছে, তা আপনার পক্ষে বোঝা প্রায় অসম্ভব। তাই স্পেকুলেশনে না গিয়ে, বরং ধৈর্য্য নিয়ে বোঝার চেষ্টা করুন।

২. মেয়েদের একটু সময় দিন। সবচেয়ে বড় ব্যাপার ভরসা দিন। একবার যদি কোনো মেয়ে আপনার উপর বিশ্বাস করতে শুরু করে, তাহলে দেখবেন সেই মেয়ে আপনার কাছে একেবারে খোলা খাতা! তবে বিশ্বাসঘাতক হবেন না কিন্তু।

৩. মন ভাঙা মেয়েদের ব্যাপারে একটু বেশি সচেতন হোন। তারা কিন্তু অনেক বেশি অনুভূতিপ্রবণ। বরং তাকে ভরসা দিন পাশে থাকার। নিজের স্বার্থের জন্য মন ভাঙাকে ব্যবহার করবেন না।

৪. বন্ধুত্বের পরেই কোনো মেয়ে আপনার সঙ্গে প্রেম করতে শুরু করবে সেটা ভুলেও ভাববেন না। এসব ব্যাপারে মেয়েরা একটু বেশি সময় নেয়। তাই আপনিও একটু সময় দিন।

৫. সৎ থাকুন। বন্ধুত্বকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিন। তাহলে দেখবেন, মেয়েরা আপনার সঙ্গে সুন্দরভাবে মিশে যাবে। আসলে, মেয়েরা কখনই জোর জবরদস্তি পছন্দ করেন না। তাহলে মনের ইচ্ছে মতো করেই কাজ করতে ভালোবাসেন তারা। তাই মেয়েদের মনের ইচ্ছেকেই গুরুত্ব দিন সবচেয়ে বেশি।

যে বিষয়গুলো নজরে রাখা ভালো-

ফোনে কথা বলার সময় এমন কোনো কথা বলবেন না, যা তার অপছন্দের। মনে রাখবেন ফোনে বার্তালাপের সময় আপনি মেয়েদের এক্সপ্রেশন বুঝতে পারছেন না। তাই সাবধানে কথা বলুন। হোয়াটসঅ্যাপে এমন কোনো ছবি বা জোক পাঠাবেন না, যাতে বন্ধুত্বের শুরুতেই সব কিছু ঘেঁটে যায়। একটু ভেবে চিন্তে চ্যাট করুন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়