চিকিৎসক সংকটে জর্জরিত সাতক্ষীরা সদর হাসপাতাল

আগের সংবাদ

করোনায় আরো ২৪৬ জনের মৃত্যু, প্রাণহানি ২১ হাজার ছাড়াল

পরের সংবাদ

লন্ডনে নৌকা বাইচ প্রতিযোগিতায় দিরাই উপজেলা চ্যাম্পিয়ন

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ৬:১০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২১ , ৬:১০ অপরাহ্ণ

কোন মেস্তরী নাও বানাইলো কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করে রে ময়ূরপঙ্খী নায়। চন্দ্র-সূর্য বান্ধা আছে নাওয়েরি আগায়, দূরবীনে দেখিয়া পথ মাঝি-মাল্লা বায়। ঝিলমিল ঝিলমিল করে রে ময়ূরপঙ্খী নাও। হারা-জিতা ছুবের বেলা কার পানে কে চায়…। বাউ সম্রাট শাহ আব্দুল করিমের এই গানের সুরে ও হৈ-হুল্লোড়ে মধ্য দিয়ে লন্ডনে অনুষ্টিত হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী নৌকা বাইচ (দৌড়) প্রতিযোগিতা। ব্রিটিশ বাংলাদেশীদের মাঝে বাঙ্গালী সংস্কৃতি ছড়িয়ে দিতে নৌকা বাইচ উৎসবটি আয়োজন করে লন্ডনের টাওয়ার হ্যামলেটস এর স্বেচ্ছাসেবী চ্যারিটি সংস্থা ফিফটি একটিভ ক্লাব ইউকে।

লন্ডনে বসবারত দিরাই উপজেলার মিজানুর রহমান চৌধুরী মুঠোফোনে জানান, এবারের নৌকা বাইচ (দৌড়) প্রতিযোগিতায় সিলেট বিভাগের ১৯টি উপজেলা অংশগ্রহণ করে। এবং নৌকা বাইচ (দৌড়) প্রতিযোগিতায় সুনামগঞ্জের দিরাই উপজেলা প্রথম স্থান অধিকার করে এবং দ্বিতীয় স্থান অধিকার করে সিলেটের গোলাপগজঞ্জ উপজেলা।

রোববার (১আগস্ট) লন্ডনের ফেয়ারলুপ কান্ট্রি পার্কে এ উৎসব অনুষ্টিত হয়। নৌকা বাইচে (দৌড়) প্রতিটি দলের প্রতিনিধিত্ব করেন বাংলাদেশের একেকটি এলাকার প্রবাসীরা। অনুষ্ঠান উপভোগ করতে অংশ গ্রহন করেন নানা বয়সের বিপুল সংখ্যক মানুষ।

নৌকা বাইচ (দৌড়) শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন অতিথি বৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, ফিফটি একটিভ ক্লাব ইউকে’র চেয়ারম্যান দৌলত খান বাবুল, সেক্রেটারী সৈয়দ সালিক আহমেদ, বাংলাদেশ কো অর্ডিনেটর রশিদ আলী প্রমূখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়