×

সারাদেশ

নবীনগরে বেড়েই চলেছে জ্বর ঠান্ডা কাশির রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২১, ০৫:০০ পিএম

নবীনগরে বেড়েই চলেছে জ্বর ঠান্ডা কাশির রোগী

ফাইল ছবি

নবীনগর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে দিন দিন বেড়েই চলেছে জ্বর ঠান্ডা ও কাশি আক্রান্ত রোগীর। হু হু করে বাড়ছে করোনা রোগীও। ইতোমধ্যে উপজেলায় ১২৫০ জনেরও অধিক করোনা রোগী সনাক্ত হয়েছে। মারা গেছেন এই পর্যন্ত ২২ জন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন অসংখ্য মানুষ।

উপজেলার এমন কোন গ্রাম নেই যেখানে জ্বর কাশি ও ঠান্ডা আক্রান্ত রোগী নেই। পাড়া মহল্লায় ছেয়ে গেছে এই রোগগুলো আক্রান্ত মানুষ। অনেকেই ভয়ে ও লজ্জায় করোনা পরিক্ষা না করে এগিয়ে যাচ্ছেন। প্রত্যন্ত অঞ্চলের ওষুধ ফার্মেসিতে যোগাযোগ করলে জানা যায়, তাদের অধিকাংশ ফার্মেসিতে প্যারাসিটামল ও সিটিরেজিন জাতীয় ভালো কোম্পানির ওষুধ এর সংকট তৈরি হয়েছে। ওষুধ কোম্পানি থেকে সেই পরিমানে সাপ্লাই না থাকায় এই সংকট তৈরি হয়েছে।

তারা জানান উপজেলায় ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে জ্বর কাশি ও ঠান্ডা আক্রান্ত রোগীর। সাধারণ মানুষ আগাম প্রস্তুতি স্বরূপ মাত্রা অতিরিক্ত ওষুধ কেনার কারণে সংকট তৈরি হয়েছে। বিশেষ করে প্যারাসিটামল ও সিটিরেজিন জাতীয় ওষুধ এর ভালো মানের ওষুধ সংকট চলছে। প্রচুর রোগী তাদের কাছে আসছে শুধু এই সমস্যা নিয়ে।

এছাড়াও কিছু দোকানে এসকল ওষুধ থাকলেও চড়া দামে কিনতে হচ্ছে ওষুধ। যদিও সরকারি নির্দেশনা ব্যাস্তবায়নে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন জনগনকে সতর্ক করার জন্য। তারপরও জনগণের মধ্যে সেই অবস্থা পরিলক্ষিত হচ্ছে না।

এ প্রসঙ্গে নবীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান জানান,পযাপ্ত পরিমানে জ্বর কাশি ও ঠান্ডা আক্রান্ত রোগী বৃদ্ধি পাওয়ায় আর মানুষের বাড়িতে আগাম প্রস্তুতি স্বরূপ মাত্রা অতিরিক্ত ওষুধ মজুত রাখায় এই সংকট তৈরি হয়েছে। আশা করছি সহসাই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App