×

জাতীয়

লকডাউন অমান্য করায় দশম দিনে গ্রেপ্তার ৪৮১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ০৮:৪১ পিএম

লকডাউন অমান্য করায় দশম দিনে গ্রেপ্তার ৪৮১

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীতে বিধিনিষেধ না মানায় ৪৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: ভোরের কাগজ

চলমান লকডাউনের দশম দিনে কোনো কারন ছাড়া রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘণ করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে গুনতে হয়েছে জরিমানা।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৪৮১ জনকে গ্রেপ্তার করেছে।

ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমানা করে সাড়ে ১২ লাখ টাকা। এছাড়াও লকডাউনের অন্যান্য দিনের মতো সারাদেশে তল্লাশী চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ১৩৪ জনকে ৮৫ হাজার ৬৫০ টাকা জরিমাণা করে ভ্রাম্যমাণ আদালত।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, শনিবার বিধিনিষেধ উপো করায় ৪৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০২ জনকে ২ লাখ ৬ হাজার ৭১০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৪০টি গাড়িকে ১০ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। এরই পরিপ্রেেিত সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৪টি টহল ও ১৭৭টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। এসময় বিধি-নিষেধ অমান্য করায় দেশব্যাপী ১৬টি ভ্রাম্যমাণ আদালত ১৩৪ জনকে ৮৫ হাজার ৬৫০ টাকা জরিমানা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App