×

জাতীয়

রবিবার সারা দেশে দূরপাল্লার বাস চলবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ০৯:৪৩ পিএম

রবিবার সারা দেশে দূরপাল্লার বাস চলবে

দূরপাল্লার বাস

রবিবার সারা দেশে দূরপাল্লার বাস চলবে

বাস। ফাইল ছবি

বিভিন্ন কলকারখানা ও গার্মেন্ট শ্রমিকদের কর্মস্থলে ফেরার কথা চিন্তা করে রবিবার দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলবে বলে জানা গেছে।

তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুধু দূলপাল্লার বাস চলবে। পরিস্থিতি বিবেচনায় এ সময় আরও বাড়ানো হতে পারে।

শনিবার (৩১ জুলাই) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণের দুর্ভোগ লাগবে তাৎক্ষণিক বিবেচনায় রোববার দুপুর ১২টা পর্যন্ত দূরপাল্লার বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনায় এ সময় আরও বাড়ানো হতে পারে।

আগামীকাল থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। এরপর দেশের বিভিন্ন এলাকা থেকে করোনাভাইরাসের কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে রাস্তায় কর্মজীবী শ্রমিকদের ঢল নামে। তাদের কেউ হেঁটে, কেউ ট্রাকে, কেউ বিকল্প কোনো যানে ঢাকামুখী যাত্রা শুরু করেন।

মূলত তাদের দুর্ভোগের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরইমধ্যে কোনো কোনো জায়গায় বাস চলাচল শুরু হয়েছে বলেও জানা গেছে।

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, এ ব্যাপারে একটি মৌখিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আমরা জেনেছি। সে পরিপ্রেক্ষিতে প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরিবহন শ্রমিকরা বাস চালানোর প্রস্তুতি নিচ্ছেন। করোনার স্বাস্থ্যবিধি মেনে বাস চালানো হবে বলেও তিনি জানিয়েছেন।

এদিকে রোববার দুপুর ১২টা পর্যন্ত দেশের সব নৌরুটে যাত্রীবাহী নৌযানও চলাচল করবে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থাও (বিআইডব্লিউটিএ) শিল্পকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার জন্য শনিবার রাত ৮টা থেকে নৌযান চলাচলের অনুমতি দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App