বাংলাদেশকে ছাড়িয়ে পোশাক রপ্তানিতে ভিয়েতনাম এখন দ্বিতীয়

আগের সংবাদ

লন্ডনগামী নারীকে হয়রানি, বিমানের দুই কর্মকর্তা বরখাস্ত

পরের সংবাদ

ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মাসব্যাপী কর্মসূচি

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১ , ১০:৫৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২১ , ১০:৫৩ অপরাহ্ণ

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ কমানো হবে আত্মঘাতী উদ্যোগ। এ উদ্যোগ বাতিলসহ পলিটেকনিক শিক্ষকদের হয়রানিমূলক বদলির আদেশ প্রত্যাহার ও পেশাগত ৪ দফা দাবি বাস্তবায়নে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ।

শনিবার (৩১ জুলাই) আইডিইবি ভবনে সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযাদ্ধা এ কে এম আব্দুল মোতালেবের সভাপতিত্বে সংগঠনটির আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এ কথা বলেন।

এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুছ আফ্রাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, বাংলাদশ সচিবালয় সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোতাহার হোসেন।

সংগঠনটির সদস্য সচিব এটিএম গোলাম মোস্তফা বলেন, বিএনবিসি ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালার বিতর্কিত ধারা সংশোধন ও ডিপ্লোমা প্রকৌশলীদের ন্যায্য পেশাগত দাবি বাস্তবায়নে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ ৪ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এসময় জাতির বৃহত্তর স্বার্থ বাস্তবায়নে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও নির্দেশনা কামনা করেন তিনি।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বেসরকারি সেক্টরে কর্মরত ইঞ্জিনিয়ারকে বেতন নির্ধারণ ও সরকারি প্রণোদনা দিতে হবে। পলিটেকনিক ইনস্টিটিউট ও টিটিসির মতো প্রতিষ্ঠানগুলোর শিক্ষক স্বল্পতা, শ্রেণিকক্ষ, ল্যাব ও ওয়ার্কশপ সংকটসহ শিক্ষকদের পদোন্নতি ও প্রকল্পের শিক্ষকদের নিয়মিত বেতন দিতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধিসহ ২৯টি ইমার্জিং টেকনোলজির বেকারদের এবং বেকার ডিপ্লোমা গ্রাজুয়েটদের কর্মসংস্থানের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের আহ্বান জানানো হয়।

সভায় মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে ৭-১৪ আগস্ট পক্ষকালব্যাপী জাতীয় শোক দিবসের উপর আলোচনা, দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ ৪ দফা দাবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শনপূর্বক আলাচনা অনুষ্ঠান আয়োজন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস কেন্দ্রীয়ভাবে ঢাকায় ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ ও জেলা পর্যায়ে একইভাবে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ, শোক র‌্যালী ও ৪ দফা দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন প্রদর্শনের কথা বলা হয়।

আর-টিএ/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়