গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্ল্যাকমেইল করতেন হেলেনা!

আগের সংবাদ

করোনায় উপকূলাঞ্চলে জীবন-জীবিকার সংকট বেড়েছে

পরের সংবাদ

অ্যাম্বুলেন্সে করে আহত পাখিকে হাসপাতালে নেওয়া হলো!

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ

শিকারির কাছ থেকে উদ্ধারকৃত ৫টি পাতি সরালি (বালিহাঁস) ছানা ও আহত হলুদ (সোনাবউ) পাখি নিয়ে হাসপাতালে যান পরিবেশ কর্মীরা।

শনিবার (৩১ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলার পৌরসভার চলো অ্যাম্বুলেন্সে চড়ে পশু হাসপাতালে পৌঁছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এসএম খুরসিদ আলম আহত পাখি ও ছানাগুলোর চিকিৎসা দেন। এমন দৃশ্য দেখে পৌর এলাকায় বেশ হইচই পড়ে যায়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, শুক্রবার বিকালে উপজেলার শেরকোল ইউনিয়নের গোয়াল বাতান গ্রামে পাখি কেনা-বেঁচা হয়েছে খবর পাওয়া যায়।

সেই সূত্র ধরে পাখি উদ্ধারে সিংড়া পৌরসভার পারসিংড়া (বেদেপল্লী), সরকারপাড়া, ও শোলাকুড়া এলাকায় বৃষ্টিতে ভিজে ৪ ঘণ্টা অভিযান চালিয়ে ব্যর্থ হয় পরিবেশকর্মীরা।

পরে রাত ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে পারসিংড়া (বেদেপল্লী) থেকে ৫টি পাতি সরালি (বালিহাঁস) ছানা উদ্ধার করা হয়। ততক্ষণে মা পাখিটিকে জবাই করেছে লোভী পাখি খাদক জনৈক পিয়ারুল এবং চটের বস্তায় লুকিয়ে রাখায় ২টি পাতি সরালি ছানার মৃত্যু হয়েছে।

পাখির সঙ্গে এমন নিষ্ঠুরতা দেখে উপস্থিত সকলের চোখে জল এসে যায়। পরে উদ্ধারকৃত মা-বিহীন অবুঝ ছানাগুলোর জীবন বাঁচাতে পরিবেশকর্মী হাসান ইমামের কাছে দেয়া হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এসএম খুরসিদ আলম বলেন, আহত পাখিটিকে চিকিৎসা দেয়া হয়েছে। আর ছানাগুলোকে বাঁচাতে বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়