×

সারাদেশ

রাজশাহীতে টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেলেও প্রত্যন্ত অঞ্চল পিছিয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ১০:০৭ পিএম

রাজশাহী বিভাগে করোনা টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেলেও প্রত্যন্ত অঞ্চলের সাধারনরা অনেক পিছিয়ে। জেলার সকল উপজেলা ও পৌরসভায় টিকা নেয়ার জন্য সচেতনতা তুলনামূলক কম। সংশ্লিষ্ট দপ্তরের তথ্য সংগ্রহে দেখা যায় প্রত্যন্ত অঞ্চলের সাধারনদের মতে এখনো করোনা যেন সাধারন ব্যাধি।

জেলা শহর ও উপজেলায় করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে ২৮ হাজার ৫৩৩ জন নারী ও পুরুষ। তবে প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৫ হাজার ৪৭২ জন পুরুষ ও ১৩ হাজার ৬১ জন নারী। অপরদিকে দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৩৮৮ জন পুরুষ ও ৪৬৯ জন নারী।

তথ্যমতে জানা যায়, রাজশাহীতে ৩ হাজার ৯২ জননের মধ্যে ১ হাজার ৬৫৬ জন পুরুষ ও ১ হাজার ৪৩৬ জন নারী করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। চাঁপাইনবাবগঞ্জে নিয়েছেন ১ হাজার ১৩৭ জন পুরুষ ও ৮৫৫ জন নারী। এছাড়া দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে ২৫ জন পুরুষ ও ৫০ জন নারীকে।

নাটোর জেলায় ৩ হাজার ৭৫৩ জনের মধ্যে ১ হাজার ৯৩০ জন পুরুষ ও ১ হাজার ৮২৩ জন নারী করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ১৮ জন পুরুষ ও ২৬ জন নারী।

নওগাঁয় ৩ হাজার ৬৯৩ জনের মধ্যে ১ হাজার ৯৩৮ জন পুরুষ ও ১ হাজার ৭৫৫ জন নারী মিলে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে এবং ৮১ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

পাবনায় ৫ হাজার ৩৪৫ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে যার মধ্যে ২ হাজার ৯৪৮ জন পুরুষ ও ২ হাজার ৩৯৭ জন নারী। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী।

সিরাজগঞ্জে ১ হাজার ৫২৭ জন পুরুষ ও ১ হাজার ১৭৯ জন নারী মিলে ২ হাজার ৭০৬ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১১৪ জন যার মধ্যে ৭৪ জন পুরুষ ও ৪০ জন নারী।

বগুড়া জেলায় ৫ হাজার ২৭৯ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। তাদের মধ্যে ২ হাজার ৯২৯ জন পুরুষ ও ২ হাজার ৩৫০ জন নারী। তাছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৪৭০ জনের মধ্যে ২০২ জন পুরুষ ও ২৬৮ জন নারী।

জয়পুরহাট জেলায় করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে ২৬৭৩ জনের মধ্যে ১ হাজার ৪০৭ জন পুরুষ ও ১ হাজার ২৬৬ জন নারী। তাছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ১৫ জন পুরুষ ও ২০ জন নারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App