×

রাজধানী

লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ৩৮১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ০৭:৪৭ পিএম

লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ৩৮১

বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। ছবি: ভোরের কাগজ

লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ৩৮১

করোনা প্রভাব রোধে বিধিনিষেধ চলছে। বিনা কারনে রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘণ করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে জরিমাণাও গুনতে হচ্ছে। তবে এর পরেও ঠেকানো যাচ্ছে না জনসাধারণকে। নানা অজুহাতে বাইরে বের হচ্ছে মানুষ।

গতকাল বৃহস্পতিবারও সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৩৮১ জনকে গ্রেপ্তার করে। প্রায় পৌনে ৯ লাখ টাকা জরিমাণা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ।

এছাড়াও একইদিন সারা দেশে তল্লাশী চৌকি ও টহল পরিচালনা করে র‌্যাব। এ সময় ১ লাখ টাকা জরিমাণা করে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল রাজধানীর অনেক এলাকা ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার উপকমিশনার ফারুক হোসেন গতকাল ভোরের কাগজকে বলেন, করোনার প্রভাবরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে ডিএমপি নিরালসভাবে কাজ করে যাচ্ছেন।

[caption id="attachment_299880" align="aligncenter" width="687"] প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় আনা হয়[/caption]

শুক্রবারও বিধিনিষেধ উপক্ষা করায় ৩৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০৮ জনকে ৬৭ হাজার ৯৪০টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৩২১ টি গাড়িকে ৮ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছে। সরকারী বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব।

এরই পরিপ্রেক্ষিতে সারাদেশব্যাপী র‌্যাবের ১৮০টি টহল ও ১৮৪টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। এসময় বিধি-নিষেধ অমান্য করায় দেশব্যাপী ২৫টি ভ্রাম্যমাণ আদালত ১৪৭ জনকে ১ লাখ ১১ হাজার টাকা জরিমানা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App