×

সারাদেশ

প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্ন দেখছেন কুলাউড়ার ছলিমা বেগম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ০৬:২৯ পিএম

প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্ন দেখছেন কুলাউড়ার ছলিমা বেগম

ছলিমা বেগম ও তার ২ ছেলে। ছবি: ভোরের কাগজ

কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের ভূমিহীন ছলিমা বেগম (৪৫) প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের ঘর’ পাওয়ার স্বপ্ন দেখছেন। টিলাগাঁও ইউনিয়নের মীরপুর গ্রামের বাসিন্দা ছলিমা বেগম নিজেকে ভূমিহীন হিসেবে দাবী করছেন। ছলিমা বেগম স্বপ্নের ঘর পাওয়ার আশা নিয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি আবেদনও করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ছলিমা বেগমের স্বামীর বাড়ি উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামে। ছলিমা বেগম বিয়ের পর থেকেই বাবার বাড়ি টিলাগাঁও ইউনিয়নের মীরপুর গ্রামে বসবাস করছেন। বর্তমানে ২ ছেলে ও ২ মেয়ের সংসার নিয়ে দিনাতিপাত কাটছেন।

ছলিমা বেগম জানান, বাড়িতে মাত্র ২ শতক জায়গা রয়েছে তার। আর কোন জমি- জমা নেই। আশ-পাশের বাড়িতে কাজ-কর্ম করে ৫ সদস্যের পরিবার চালাচ্ছেন কোন রকম। বড় মেয়ে টিলাগাঁও উচ্চ বিদ্যলয়ে দশম শ্রেণীতে পড়ুয়া ছিল। কিন্তু অর্থাভাবে লেখাপড়াও বন্ধ হয়ে গেছে তার।

ছলিমা বেগম জানান, স্বামী বাতির মিয়া রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামে আরেকটি সংসার নিয়ে আছেন। মাঝে-মধ্যে দেখাশুনা করলেও মাসের পর মাস মানুষের বাড়িতে কাজ করে সংসার চালাতে হয় তার। বাঁশের বেড়ার তৈরী ঘরে নেই বিদ্যুৎ। খুপি বাতি জ্বালিয়ে রাত কাটাতে হয়। বাড়ির সামান্য জায়গার মাঝে অন্য কিছু করতেও পারছেন না তিনি। মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে তিনি তার ঘরের সংস্কার কাজ করান।

তিনি জানান, তার সামান্য সামর্থও নেই যে, তিনিসহ পরিবারের ৫ সদস্যের ভরণ-পোষণ চালিয়ে প্রতিবছর ঘরের সংস্কার কাজ করার। তিনি উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া স্বপ্নের ঘর পাওয়ার জোর দাবী জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App