×

স্বাস্থ্য

চলমান লকডাউন অব্যাহত রাখার পরামর্শ স্বাস্থ্য বিভাগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ০১:৪৭ পিএম

চলমান লকডাউন অব্যাহত রাখার পরামর্শ স্বাস্থ্য বিভাগের

গণপরিবহন বন্ধ থাকলেও বিভিন্ন উপায় গাজীপুর ময়মনসিংহ থেকে ঢাকায় পৌঁছে বহু মানুষ। ছবি মহাখালি থেকে তোলা।

দেশে করোনা ভাইরাসে মৃত্যু ও সংক্রমণ বাড়তে থাকায় চলমান লকডাউন অব্যাহত রাখার সুপারিশ করেছে স্বাস্থ্য বিভাগ। ৫ আগস্টের পরও কঠোর লকডাউন বহালের সুপারিশ করা হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, পরিস্থিতি এখন যে অবস্থায় আছে, শিল্প কারখানা, অফিস আদালত সব কিছু খুলে দিলে সংক্রমণ বাড়বেই। সংক্রমণ বাড়লে হাসপাতালে জায়গা সংকুলান হবে না।‌ তাই যেভাবেই হোক সংক্রমণ ও মানুষের চলাচল সীমিত রাখতে হবে। তাই আমরা চলমান লকডাউন অব্যাহত করার কথা বলছি।

৭ তারিখ থেকে ইউনিয়ন পর্যায়ে গণহারে করোনা টিকা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কাজের অগ্ৰগতি সম্পর্কে তিনি বলেন, যারা টিকা প্রয়োগ করবেন তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে।‌ ৬ তারিখ পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে। ওই দিনই এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী পুরো প্রক্রিয়া সম্পর্কে জানাবেন।‌

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সবর্শেষ ২৮ জুন লকডাউন শুরু হয়। ৫ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী লকডাউন চলে। এরপর ৭ জুলাই মধ্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত লকডাউনের বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়। এরপর ঈদুল আজহার কথা বিবেচনা করে কঠোর বিধিনিষেধ এক সপ্তাহের জন্য শিথিল করা হয়। এরপর তৃতীয় ধাপে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ফের শুরু হয় লকডাউন। ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে।

৫ আগস্টের পর লকডাউন উঠে যাবে কি না এই উৎকণ্ঠায় যখন জনগণ। তখনই স্বাস্থ্য অধিদপ্তর এই সুপারিশ জানালো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App