×

পুরনো খবর

হাসপাতালে করোনা রোগীদের মনোবল বাড়াতে জবি শিক্ষার্থীর গান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৮:৪৭ পিএম

দেশে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। হাসপাতালগুলোতে করোনার বেড ফাঁকা না থাকায় রোগীদের নিয়ে স্বজনরা ছুটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে।

এদিকে, করোনার শুরু থেকেই সম্মুখ সারির করোনা যোদ্ধা চিকিৎসকরা দিন-রাত সেবা দিয়ে যাচ্ছেন। তাই ডাক্তার-নার্স ও রোগীদের মনোবল বাড়াতে ও মন ভালো করার লক্ষ্যে হাসপাতালে গিয়ে গান শোনানোর এক ভিন্ন উদ্যোগ নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফতেহ আলী খান আকাশ।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাজধানীর পান্থপথে অবস্থিত হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে পিপিই পরে তিনি গান করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তা ছড়িয়ে পড়ায় এ উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন অনেকে।

ভিডিওতে দেখা যায়, হাসপাতালের ডাক্তার ও নার্সরা নিরাপদ দুরত্ব বজায় রেখে আকাশের পিছনে দাঁড়িয়ে আছে। আর সামনে রোগীরা বসে মনোযোগ দিয়ে গান শুনছেন।

এ বিষয়ে ফতেহ আলী খান আকাশ ভোরের কাগজকে বলেন, আমি মনে করি চিকিৎসার পাশাপাশি করোনা আক্রান্ত রোগীদের এসময় মনোবল বাড়ানোর জন্য যেটা দরকার সেটা হল বিনোদন। তাই মানবিক দৃষ্টিকোণ থেকে করোনা আক্রান্ত রোগীদের মানসিক অবস্থার উন্নতির জন্য ঝুঁকি নিয়েই তাদের মনোবল বাড়ানোর চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, যদি কোন হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের মনোবল বা সাহস বাড়ানোর জন্য এমন আয়োজন করে এবং আমাকে ডাকে তাহলে আমি অবশ্যই যাবো।

এর আগেও তিনি বিভিন্ন টিভি, রেডিও, কনসার্ট ও বিশ্ববিদ্যালয়ের সকল গ্রোগ্রামে গান গেয়ে সুনাম অর্জন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App