×

সারাদেশ

লকডাউনেও শেরপুরে চলছে সামাজিক অনুষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৫:৪৬ পিএম

লকডাউনেও শেরপুরে চলছে সামাজিক অনুষ্ঠান

কঠোর লকডাউনের বিধি নিষেধ উপেক্ষা করে বগুড়ার শেরপুর উপজেলায় চলছে বিয়ে, তামদারীসহ নানা সামাজিক অনুষ্ঠান। যার ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া ১৪ দিনের কঠোর লকডাউনে বিয়েসহ জনসমাগম হয় এমন সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষিত হলেও শেরপুর উপজেলার বিভিন্ন জায়গায় এর ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। প্রশাসনের শিথিলতার কারণে একের পর এক ঝুঁকিপূর্ণ অনুষ্ঠানের আয়োজন হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বনমরিচা মধ্যপাড়া গ্রামে মরহুম গেন্দা মন্ডলের তামদারী অনুষ্ঠিত হয়। এতে প্রায় পাঁচ হাজার মানুষ অংশ নেয়। অনুষ্ঠানে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদেরও উপস্থিত থাকতে দেখা গেছে।

এছাড়া ঈদুল আযহার পর দিন থেকেই উপজেলার বিভিন্ন গ্রামে বিয়ের অনুষ্ঠান, গ্রামীণ খেলাসহ নানা সামাজিক অনুষ্ঠানের আয়োজন করতে দেখা গেছে।

এ ব্যাপারে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মওদুদ আদনান জানান, শেরপুর উপজেলায় এমনিতেই করোনাভাইরাস গ্রামে গঞ্জে ছড়িয়ে পড়েছে। তারপর আবার লকডাউনের মাঝে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করায় সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, লকডাউনের মাঝে পুরো জেলায়ই সকল ধরনের সামাজিক অনুষ্ঠানের আয়োজন নিষিদ্ধ করা হয়েছে। আগে থেকে না জানলে এ ধরনের অনুষ্ঠান বন্ধ করা কঠিন। তাই তিনি মানুষকে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে এ ধরনের অনুষ্ঠান পরিহারের আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App