×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে একদিনে ১৭ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৯:০৫ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১৭ জন। বুধবার (২৮ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১৭ জন। এ নিয়ে জুলাই মাসের ২৯ দিনে মোট মৃত্যু হলো ৫০৯ জনের।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৫ জন। আর বাকি ১২ জনের মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে উপসর্গে। এছাড়া দুইজন মারা গেছেন করোনা নেগেটিভ থেকেও। গতদিনের মতো এদিনও সর্বোচ্চ মারা যান পাবনা জেলার ৫ জন। আগেরদিন রাজশাহীকে ছাড়িয়ে ওই জেলার সর্বোচ্চ সংখ্যক রোগীর মৃত্যু হয়, আজও সেটি হলো।

এছাড়া রাজশাহীর ৪ জন, নাটোরের তিনজন ও কুষ্টিয়া জেলার মারা গেছেন দুইজন। আর চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া ও নওগাঁ জেলার একজন করে তিনজনের প্রাণ গেছে করোনা ইউনিটে। মৃতদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৮ জন মহিলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪১৫। এদের মধ্যে ১৯২ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জুলাই মাসের ২৯ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা যাওয়া ৫০৯ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ১৭৩ জন। আর ৩১০ জনই মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এছাড়া করোনা নেগেটিভ থেকেও মৃত্যু হয়েছে ২৬ জনের। এ মাসের গত ১৪ জুলাই একদিনে সর্বোচ্চ ২৫ জন মারা যান। আর সর্বনিম্ন ১১ জনের মৃত্যু হয় ২৪ জুলাই। পবিত্র ঈদুল আজহার দিনেও মারা যান ২২ জন।

এ ব্যাপারে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, কিছুদিন আগেও রোগীদের চিকিৎসায় হিমশিম খেতে হলেও বর্তমানে সহজেই সুচিকিৎসা দেয়া হচ্ছে। লকডাউন জারি থাকায় পাওয়া যাচ্ছে সুফল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App