×

আন্তর্জাতিক

থাইল্যান্ডের বিমানবন্দরেই করোনা হাসপাতাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৬:৪২ পিএম

থাইল্যান্ডের বিমানবন্দরেই করোনা হাসপাতাল

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বিমানবন্দরেই একটি কার্গো গুদামকে পরিণত করা হয়েছে করোনা হাসপাতালে। করোনা রোগীদের জন্য কার্ডবোর্ড দিয়ে ওই হাসপাতালে বানানো হয়েছে বিছানা। একসাথে ১৮শ’ রোগী চিকিৎসা নিতে পারবেন হাসপাতালটিতে।

থাইল্যান্ডের করোনা পরিস্থিতি সম্প্রতি ভয়াবহ রূপ নিয়েছে। এরই প্রেক্ষিতে যেসব করোনা রোগীর অবস্থা কিছুটা ভালো তাদের ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ওই ফিল্ড হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে বলে আজ আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এ বিষয়ে হাসপাতাটির পরিচালক রেইনথং নান্না বার্তা সংস্থা রয়টার্সকে জানান, এই ফিল্ড হাসপাতাল একসঙ্গে অনেক রোগীর চিকিৎসা দিতে পারবে। তবে এই হাসপাতালে যেসব রোগীর অবস্থা মোটামুটি স্থিতিশীল তাদের চিকিৎসা দেওয়া হবে। যেসব রোগীর অবস্থা আশঙ্কাজনক তাদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হবে।

উল্লেখ্য, দক্ষিণপূর্ব এশিয়ার দেশটিতে গতকাল বুধবার সর্বোচ্চ ১৬ হাজার ৫৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩৩ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪৩ হাজার ৩৬১ জন এবং এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৯৭ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App