×

জাতীয়

ডিএসসিসির রাজস্ব বিভাগ এখন প্রশংসা পাচ্ছে: শেখ তাপস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৮:২২ পিএম

ডিএসসিসির রাজস্ব বিভাগ এখন প্রশংসা পাচ্ছে: শেখ তাপস

বৃহস্পতিবার নগর ভবনে রাজস্ব বিভাগের ষন্মাসিক সম্মেলনে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: ভোরের কাগজ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, অসম্মান ও গ্লানি থেকে উত্তরণ ঘটিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগ এখন প্রশংসিত ও সমাদৃত হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) নগর ভবনে রাজস্ব বিভাগের ষন্মাসিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন- সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদসহ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, রাজস্ব বিভাগের কর্মকর্তারা।

ডিএসসিসির মেয়র বলেন, আমি যেদিন প্রথম আসি সেদিন দুজনকে বিদায় দিতে হয়েছে। এরমধ্যে একজন ছিল রাজস্ব বিভাগের। সুতরাং রাজস্ব বিভাগ ছিল অসম্মান, রাজস্ব বিভাগের ছিল গ্লানি। আর এখন রাজস্ব বিভাগ প্রশংসা পাচ্ছে, সমাদৃত হচ্ছে। সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করলে সব স্তরে সম্মানিত হওয়া যায়। তিনি বলেন, আমরা সবাই চলে যাবো। কিন্তু কাজটা যদি সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে করি তবে তা আমাদের জন্য সম্মান বয়ে আনবে। জীবনের শেষে এটুকুই থাকবে, জীবনে এটুকুই সত্যিকারের অর্জন। বাকী সবটুকুই হাওয়া হয়ে যাবে। রাজস্ব বিভাগকে সেই জায়গায় ফিরিয়ে আনতে পেরেছি, সম্মানের একটা ভিত রচনা করতে পেরেছি। আমি আশাবাদী, ভবিষ্যতে ঢাকাবাসীকে আমরা আরো বেশি সুফল দিতে পারব। যার মাধ্যমে রাজস্ব বিভাগের সম্মান আরো বেড়ে যাবে। তখন রাজস্ব বিভাগের কর্মকর্তাদের কেউ হেয় প্রতিপন্ন করবে না বরং সমাদর করবে, সম্মান করবে, শ্রদ্ধা করবে। সেই জায়গায় আপনারা যাবেন। আমি বিশ্বাস করি, সেটা আপনাদের মাধ্যমেই সম্ভব।

এ সময় হোল্ডিং ট্যাক্স) আদায়ে মাঠ পর্যায়ে আরো বেশি তৎপর হওয়ার নির্দেশনা দিয়ে ব্যারিস্টার তাপস বলেন, আমাদের যে তালিকাভুক্ত হোল্ডিং আছে, এর বাইরেও একটা বৃহৎ অংশ রয়ে গেছে। আমরা চাইব, সেগুলোকে এ বছর তালিকায় নিয়ে আসার জন্য। সেখান থেকে কর আদায় করার জন্য। এখনও বিভিন্ন অজুহাতে অনেকে ট্রেড লাইসেন্স নিচ্ছেন না। দুই লাখ ৩২ হাজার ব্যবসা প্রতিষ্ঠান আমাদের তালিকাভূক্ত বাণিজ্য অনুমতি নিয়েছে। এর বাইরে প্রায় ২ লাখ প্রতিষ্ঠান আছে। তাদেরকেও ট্রেড লাইসেন্স নিতে হবে। কোন অজুহাতে বঞ্চিত করা যাবে না। সেই বিষয়টাও নিশ্চিত করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App