রাজশাহী মেডিকেলে একদিনে ১৭ জনের মৃত্যু

আগের সংবাদ

জিম্বাবুয়ে থেকে বীরের বেশে দেশে ফিরল টাইগাররা

পরের সংবাদ

পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে শ্রীলঙ্কার কাছে হারল ভারত

প্রকাশিত: জুলাই ২৯, ২০২১ , ৯:১২ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৯, ২০২১ , ৯:১২ পূর্বাহ্ণ

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ৪ উইকেটে জিতে নিল শ্রীলঙ্কা। ২ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় তারা। ভারতীয় ব্যাটসম্যানরা এ দিন চূড়ান্ত ব্যর্থ। শিখর ধাওয়ান একমাত্র ৪০ রান করেছেন। বাকিরা কেউ ৩০-এর গণ্ডি টপকাতে পারেনি। প্রথমে ব্যাট করে ১৩২ রান করে ভারত। খবর: হিন্দুস্থান টাইমস বাংলা।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলররা বেকায়দায় ফেলে দিয়েছিল শ্রীলঙ্কাকে। কিন্তু মাত্র ১৩২ রানের পুঁজি নিয়ে লড়াই করাটা সহজ ছিল না। ১৯.৪ ওভারেই ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৩ রান তুলে নেয় শ্রীলঙ্কা।

পাঁচে নেমে ধনঞ্জয় ডি’সিলভার ৩৪ বলে ৪০ রানের ইনিংসই শ্রীলঙ্কাকে জয়ে ফেরায়। টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা ফেরায় তারা। তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচটি নিঃসন্দেহে টানটান উত্তেজনার হতে চলেছে।

ভুবনেশ্বর কুমার এই ওভারে ১২ রান দিয়ে দেন। যাতে পাল্টা চাপে পড়ে যায় ভারত। শেষ ওভারে আর ৮ রান করলেই জিতে যাবে শ্রীলঙ্কা। ২৯ বলে ৩৩ রান করে দলের হাল ধরে রেখেছেন ধনঞ্জয় ডি’সিলভা। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন চামিকা করুণারত্নে। সাকারিয়ার বলে আউট হন রমেশ মেন্ডিস। মাত্র ২ করে তিনি সাজঘরে ফেরেন।

এ বার দলের হাল ধরেছেন ধনঞ্জয় ডি’সিলভা। তাঁর সংগ্রহ ২৬ বলে ২৬ রান। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন রমেশ মেন্ডিস। হাসারাঙ্গাকে ফেরালেন রাহুল চাহার। ভুবনেশ্বর কুমার ক্যাচ ধরেন। ১১ বলে ১৫ রান করে আউট হন হাসারাঙ্গা। ১৫ ওভারে পাঁচ উইকেটে ৯৪ রান শ্রীলঙ্কার। হাসারাঙ্গা এবং ধনঞ্জয় ডি’সিলভা মিলিয়ে কুলদীপের এই ওভারে মোট ১৫ রান নিল। ১৪ ওভার শেষে শ্রীলঙ্কার রান ৪ উইকেটে ৮৭।

১২ ওভারে ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে শ্রীলঙ্কা। তাদের সংগ্রহ ৬৮ রান। হাসারাঙ্গা এবং ধনঞ্জয় ডি’সিলভা ক্রিজে রয়েছেন। দলকে একমাত্র ভসরা দিচ্ছিলেন মিনোদ ভানুকা। ৩১ বলে ৩৬ রান করে কুলদীপের বলে আউট হন ভানুকা।

১০ ওভার শেষে শ্রীলঙ্কার পান ৫৮। ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে তারা। মিনোদ ভানুকা ২৫ বলে ৩১ রান করে কিছুটা হাল ধরার চেষ্টা করছেন। ভানুকার সঙ্গে ক্রিজে রয়েছেন ধনঞ্জয় ডি’সিলভা।

কুলদীপের বলে দাসুন শনাকাকে স্টাম্প আউট করেন কুলদীপ যাদব। ৩ রান করেই সাজঘরে ফিরে যান শনাকা। ভুবনেশ্বর কুমারের ওভারে অভিষ্কার ক্যাচটি চাহার যে ভাবে ধরেছে, তাতে তাঁর বুদ্ধিমত্তারই পরিচয় পাওয়া গিয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়