×

শিক্ষা

৪১তম বিসিএস প্রিলির ফলের সম্ভাবনা বৃহস্পতিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২১, ০৫:৫৭ পিএম

৪১তম বিসিএস প্রিলির ফলের সম্ভাবনা বৃহস্পতিবার

ফাইল ছবি

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে ফল তৈরির কাজ সম্পন্ন।

বুধবার (২৮ জুলাই) বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ থেকে বিশেষ অনুমোদন দিয়ে পিএসসি’র সব কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে। ইতোমধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে তা প্রকাশ করা হতে পারে।

তিনি বলেন, বর্তমান জরুরি অবস্থায় বিশেষ নিয়োগ কার্যক্রমগুলো অগ্রাধিকার দিয়ে শেষ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসক ও নার্স নিয়োগের জন্য সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত জুন মাসে এ ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে চলতি সপ্তাহের মধ্যে প্রকাশ করতে চায় পিএসসি।

পিএসসি সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, করোনা ভাইরাসের প্রকোপের কারণে একটি বড় সময় ধরে পিএসসির কার্যক্রম শিথিল ছিল। এজন্য এই ফল প্রকাশে বিলম্ব হয়েছে। চলতি মাসের মধ্যে ৪১তম বিসিএসের নির্বাচনী ফল প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেহেতু এ মাসের আর মাত্র একদিন বাকি রয়েছে। সে হিসেবে বৃহস্পতিবার তা প্রকাশ করা হতে পারে।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের আটটি বিভাগীয় শহরে একসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App