×

খেলা

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, বিদায় জার্মানির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২১, ০৬:০৯ পিএম

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, বিদায় জার্মানির

সৌদি আরবের বিপক্ষে ম্যাচে শুরু থেকে বল দখলের লড়াই হয়েছে সমানতালে। খেলার শুরু থেকেই সেলেসাওদের চাপে রেখেছিল সৌদির ফুটবলাররা। তবে ম্যাচের শুরুতে লিড পায় ব্রাজিল। ম্যাচের ১৪ মিনিটে ম্যাথিউস কুনহা এগিয়ে নেন তাদের। তবে গোল পরিশোধ দিতে খুব বেশি সময় নেয়নি সৌদি আরবও। ২৭ মিনিটে আব্দুল্লাহ আল আমরির গোলে সমতা ফেরায় তারা। সমতা নিয়েই বিরতিতে যায় দু'দল।

বিরতির পর ম্যাচের ৭৩ মিনিটে ব্যবধান বাড়ায় সেলেসাওরা। রিচার্লিসন গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। পরে ম্যাচের শেষ মুহূর্তে ৯৩ মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন তিনিই।

অন্যদিকে একই গ্রুপের আরেক খেলায় আইভোরি কোস্টের সঙ্গে ড্র করেছে জার্মানি। প্রথমার্ধ গোলশূন্য ড্রয়ে শেষ হয়। বিরতির পর জার্মান ফুলব্যাক বেঞ্জামিন হেনরিকসের আত্মঘাতী গোলে ৬৭ মিনিটে এগিয়ে যায় আইভোরি কোস্ট। তবে এডুয়ার্ড লোয়েনের গোলে ৭৩ মিনিটে সমতায় ফিরলেও পরের রাউন্ডে যাওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। ফলে বিদায় নিতে হয় তাদের। এই গ্রুপ থেকে ব্রাজিল ও আইভোরি কোস্ট পরের রাউন্ড নিশ্চিত করেছে।

'ডি' গ্রুপে অনেকটা নির্ভার ছিল ব্রাজিল। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল ব্রাজিল। এই ম্যাচ জয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুণ্ন রেখেছে তারা। আইভোরি কোস্টের পয়েন্ট ৫।

এর আগে, অলিম্পিকের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছিল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানি অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়েছিল ৪-২ গোলে। কিন্তু পরের ম্যাচেই আইভরি কোস্টের বিপক্ষে হোঁচট খায় সেলেসাওরা। এবার সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়াল সেলেসাওরা।

অন্যদিকে 'বি' গ্রুপের অন্য ম্যাচে হন্ডুরাসকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ কোরিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App