চালু হলো নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’

আগের সংবাদ

করোনায় রেকর্ড শনাক্ত, প্রাণহানি ২০ হাজার ছাড়াল

পরের সংবাদ

সাঈদ খোকনের ব্যাংক হিসাব চায় বিএফআইইউ

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ৬:৪৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২১ , ৬:৪৩ অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। তার ব্যাংক হিসাবে কত টাকা আছে তা জানতে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার (২৮ জুলাই) বিএফআইইউ সূত্রে এ তথ্য জানা গেছে। গত মঙ্গলবার ব্যাংকগুলোতে বিএফআইইউর চিঠি পাঠায়। এতে আগামী তিন কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবারের মধ্যে সাঈদ খোকনের ব্যাংক হিসাবের সব তথ্য পাঠাতে বলা হয়েছে। চিঠিতে জাতীয় পরিচয়পত্র, জন্ম তারিখ, বাবা-মার নাম ও ঠিকানা উল্লেখ করা হয়েছে।

এর আগে গত জুন মাসে সাঈদ খোকনের ব্যাংক হিসাব জব্দ (ফ্রিজ) করতে দুদককে আদেশ দিয়েছিলেন আদালত। পরে আদালতের নির্দেশে দুর্নীতি দমন কমিশন সাঈদ খোকনের ব্যাংক হিসাব জব্দ করে। সে সময় সাঈদ খোকন অভিযোগ করেছিলেন, দুর্নীতি দমন কমিশনের এরকম কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের প্ররোচনায় সংগঠিত হয়েছে।

সংবাদ সম্মলেন করে তিনি বলেছিলেন, তাপস নগর পরিচালনায় সীমাহীন ব্যর্থতা ঢাকতে প্রায়ই আমার প্রতি বিভিন্ন হয়রানি ও বিদ্বেষমূলক আচরণ করে আসছেন।

আর-এমএস/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়