মাস্ক আমার, সুরক্ষা সবার

আগের সংবাদ

উজান বই আলোচনা প্রতিযোগিতা, বিজয়ী পাবেন ২০ হাজার টাকা

পরের সংবাদ

রামেকে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর মৃত্যু সংখ্যা

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ২:৪৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২১ , ২:৪৬ অপরাহ্ণ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছে ১২ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টার মধ্যে করোনা ইউনিটে এই ১৮ জনের মৃত্যু হয়।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৭ জন, কুষ্টিয়ার ০১ জন এবং মেহেরপুরের ০১ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৪ জন নারী।

তাদের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের ওপরে। অন্য ৬ জন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ০১ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ০৩ জন।

১ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা ৫২৩ জন। তাদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর মারা গেছে ১৬৭ জন। করোনায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৩২১ জন। অন্য ৩৫ জন স্বাস্থ্য জটিলতায় মৃত্যু বরণ করেছে।

গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছে ৪০৫ জন। এদের মধ্যে করোনা আক্রান্ত ছিল ১৮৯ জন। বাকিরা নমুনা পরীক্ষার আগে করোনার উপসর্গ নিয়ে মারা যায়।

রামেক পরিচালক জানান, মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৫৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১২৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে এবং সে হিসেবে শনাক্তের হার ২২ দশমিক ৭৫ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ২২ দশমিক ৫১ শতাংশ।

এর আগে গত রোববার শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৭৮ শতাংশ এবং গত শনিবার ছিল ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৫০ জন। এর মধ্যে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নাটোরের ৬ জন, নওগাঁর ০১ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ০১ জন, জয়পুরহাটের ০১ জন এবং মেহেরপুরের ০১ জন।

অপরদিকে সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছে ৩৯ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪০৩ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪০৩ জনের মধ্যে ১৮৩ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৭৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৪৩ জন।

রি-আরএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়