চলতি বছর ভূমধ্যসাগরে প্রাণ হারিয়েছে প্রায় ৯৭০ অভিবাসী

আগের সংবাদ

শিক্ষক হেলেন হত্যার আসামি পিবি আইয়ের জালে আটক

পরের সংবাদ

বুমরাহর সময় শেষ হয়ে আসছে বললেন শোয়েব আখতার

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ৩:৩১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২১ , ৩:৩১ অপরাহ্ণ

সাম্প্রতি চোট আঘাতে ছন্দ হারিয়েছেন একদমই ফর্মে নেই ভারতীয় তারকা বোলার জসপ্রীত বুমরাহ। অস্ট্রেলিয়া সফর হোক কি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, সব জায়গায় সুপার ফ্লপ মেরেছেন তিনি। বোলিং অ্যাকশানের ওপর ভর করে বুমরাহের ভবিষ্যৎ-এ আরও চোট আঘাতের সমস্যায় ভুগতে হতে পারে বলে মনে শোয়েব আখতার।

পাকিস্তান কিংবদন্তি এক আলোচনায় এক টিভি চ্যানেল জানান, বুমরাহর বোলিং নির্ভর করে ফ্রন্টাল অ্যাকশনের (ওপেন চেস্ট অ্যাকশান) ওপর। এমন অ্যাকশনে বোলারা বল করার জন্য কাঁধ ও কোমড়ের ব্যবহার করে থাকেন। আমরা সাইড অন বল করায় আমাদের একটু সুবিধাই হত। তবে বুমরাহদের এই সুবিধাটা নেই। একবার কোমড়ে সমস্যা হলে যত চেষ্টাই করা হোক না কেন, লাভ কিছু হবে না।

কয়েকমাস আগেই কার্টলে অ্যামব্রোজও বুমরাহের বোলিং অ্যাকশন তাঁর দীর্ঘ কেরিয়ারের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন। শোয়েবও একই মতামত পোষণ করেন। বুমরাহের কেরিয়ার দীর্ঘায়িত করার জন্য তাঁকে বেছে বেছে ম্যাচ খেলানোরই পরামর্শ ‘রাওয়ালপিন্ড এক্সপ্রেস’।

শোয়েব আখতারের বলেন,আমি (ইয়ান) বিশপ, শেন বন্ড দের পিঠ-কোমড় তাঁদের সমস্যায় ফেলতে দেখেছি এবং দুইজনেরই ফ্রন্টাল অ্যাকশন ছিল। বুমরাহের সেই কথা মাথায় রেখে এখন থেকেই পরিকল্পনা করা উচিত। ওকে যদি প্রতিটি ম্যাচ খেলানো হয়, তাহলে এক বছরেই ওর শরীর সম্পূর্ণ ভেঙে পড়বে। পাঁচটার মধ্যে ওকে তিনটে ম্যাচে খেলানোর পর বিশ্রাম দেওয়ার দরকার। দীর্ঘ কেরিয়ারের জন্য ওকে এই একটা জিনিস করতে হবে।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়