শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য ছিল বিএনপির আমলেই: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

পরিবহন শ্রমিকদের জন্য ডিএসসিসির ১০০ মেট্রিক টন চাল উপবরাদ্দ

পরের সংবাদ

প্রতিমাসে শতকোটি টাকা পাচার

বিগো লাইভের ব্যাংক হিসাব তলব

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ১০:৪২ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২১ , ১০:৪২ অপরাহ্ণ

লাইভ ভিডিও স্ট্রিমিং অ্যাপ ‘বিগো লাইভ’র বিগো (বাংলা) লিমিটেড এবং প্রতিষ্ঠানটির বাংলাদেশ প্রধান ইয়াওজি’র ব্যাংক হিসাব তলব করা হয়েছে। এসব ব্যাংক হিসাবের সার্বিক তথ্য জানতে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। আগামী তিন কার্যদিবসের মধ্যে এসব ব্যাংক হিসাবের সব তথ্য পাঠাতে বলা হয়েছে।

চিঠিতে জাতীয় পরিচয়পত্র ও ঠিকানা উল্লেখ করা হয়েছে। বুধবার (২৮ জুলাই) বিএফআইইউ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গত জুন মাসে ইয়াওজিসহ পাঁচজনকে আটক করে সিআইডির (পুলিশের অপরাধ তদন্ত বিভাগ)। আটককৃতরা হলেন- মোস্তাফা সাইফ রেজা, আরিফ হোসেন, এস এম নাজমুল হক, আসমা উল হুসনা সেজুতী।

ওই সময় সিআইডির পক্ষ থেকে জানানো হয়, লাইভ ভিডিও স্ট্রিমিং অ্যাপ ‘বিগো লাইভ’র মাধ্যমে অবৈধভাবে দেশ থেকে প্রতি মাসে শতকোটি টাকা পাচার হচ্ছে। এই অ্যাপে প্রধানত টার্গেট করা হয় দেশের যুবসমাজ ও প্রবাসীদের। যারা কথিত ডায়মন্ডের বিনিময়ে নির্ধারিত তরুণীদের অশ্লীল লাইভ আড্ডায় যুক্ত হন। বাংলাদেশি লক্ষাধিক এসব অ্যাপস ব্যবহারকারীরা অনলাইন ব্যাংকিং, হুন্ডি, ভার্চুয়াল মুদ্রা ও ব্যাংকের মাধ্যমে ডায়মন্ড কিনছে। আর সেসব ডায়মন্ড কেনার মাধ্যমে বিদেশে পাচার হয়ে যাচ্ছে কোটি কোটি টাকা।

আর-কেকে/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়