×

রাজধানী

বিনামূল্যে খাদ্য সামগ্রী সহায়তা ও করোনা টিকা রেজিস্ট্রেশন (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২১, ০৩:৫৬ পিএম

বিনামূল্যে খাদ্য সামগ্রী সহায়তা ও করোনা টিকা রেজিস্ট্রেশন (ভিডিও)

মঙ্গলবার টিএসসিতে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ

বিনামূল্যে খাদ্য সামগ্রী সহায়তা ও করোনা টিকা রেজিস্ট্রেশন (ভিডিও)

ছবি: ভোরের কাগজ

বিনামূল্যে অসহায়দের খাদ্য সামগ্রী সহায়তা ও করোনা টিকা রেজিস্ট্রেশন কার্যক্রম চালিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থী। তানভীর হাসান সৈকত নেতৃত্বে তারা সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করছে টিকা নেওয়ার জন্য।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি তে এমনটাই দেখা গেছে।

তানভীর হাসান সৈকত বলেন, গত বছরের মার্চ থেকে এখন পর্যন্ত আমাদের করোনাকালীন কার্যক্রমের ধারাবাহিকতায় আমরা এবারের লকডাউনের কথা মাথায় রেখে যখন প্রথম কাজ শুরু করি সে সময় তথ্যপ্রযুক্তি সুবিধায় পিছিয়ে থাকা নিম্ন আয়ের মানুষ ভ্যাক্সিনের জন্য রেজিস্ট্রেশন করতে চাইতো না, আগ্রহও কম দেখাতো। তাদেরকে আমরা ভ্যাক্সিনের গুরুত্ব ও প্রয়োজনীয়তার কথা বুঝিয়ে ভ্যাক্সিন নিতে উদ্বুদ্ধ করছি।

[caption id="attachment_299224" align="aligncenter" width="687"] ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি বলেন, তাদেরকে আরও আগ্রহী করতে আমাদের কাজের ধরন পাল্টেছি। আমাদের এখানে প্রথমে ভ্যাক্সিনের জন্য রেজিস্ট্রেশন করতে হয় তাদেরকে। রেজিস্ট্রেশন করলেই আমরা খাদ্য সামগ্রী দিয়ে দিচ্ছি। পাশাপাশি প্রত্যেক ডোজের পর আবারও খাদ্য সামগ্রী দেওয়ার প্রণোদনা দিচ্ছি। এতে করে তাদের মাঝে ভ্যাক্সিন নেওয়ার আগ্রহ বেড়েছে। এখন অনেকে স্বতঃস্ফূর্তভাবেই ভ্যাক্সিনের রেজিস্ট্রেশন করতে আসছেন।

তিনি আরও বলেন, নিম্ন আয়ের মানুষদেরকে অবশ্যই ভ্যাক্সিনের আওতায় আনতে হবে। আমাদের বর্তমান উদ্যোগের মাধ্যমে একদিকে তাদের ক্ষুধার, খাদ্যের সংকট নিরসনের চেষ্টা করছি, অপরদিকে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী মানুষকে করোনা মোকাবিলায় প্রধান হাতিয়ার ভ্যাক্সিনের আওতায় আনার কাজে সরকারকে সহযোগিতা করছি।

https://youtu.be/7m2xbAmlDmI

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App