×
Icon ব্রেকিং
ইরানের ভূখণ্ডে মিসাইল হামলা চালিয়েছে ইসরায়েল, ইরানের বিভন্ন শহরে বিমান চলাচল বন্ধ

সারাদেশ

জুড়ীতে চলমান লকডাউনে সরকারি নির্দেশনা না মানায় জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২১, ১১:৩২ পিএম

জুড়ীতে চলমান লকডাউনে সরকারি নির্দেশনা না মানায় জরিমানা

বিধিনিষেধ কার্যকরে জুড়ীর ইউএনও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। ছবি: ভোরের কাগজ

কঠোরতম বিধিনিষেধের ৫ম দিনেও মাঠে রয়েছেন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোনিয়া সুলতানা। মঙ্গলবার (২৭ জুলাই) সরকারী নির্দেশনা বাস্তবায়নে তৎপর ছিলেন তিনি।

জানা গেছে, পঞ্চম দিনে কঠোরতম বিধিনিষেধ কার্যকরে জুড়ীর ইউএনও সোনিয়া সুলতানা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলার কামিনীগঞ্জ ও ভবানীগঞ্জ বাজার এবং শিশুপার্কসহ আশে-পাশের এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার নেতৃত্বে অভিযানে সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী উপস্থিত ছিলেন। অভিযানে পুলিশ ও বিজিবির একটি দল সহায়তা করে।

অভিযান পরিচালনাকালে জনসাধারণকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানানো হয় এবং বিধিনিষেধ এর আওতাধীন দোকান পাট সমূহ বন্ধ করা হয়। এছাড়া সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ অনুযায়ী ৪টি মামলায় ০৪ জনকে ১৬ হাজার ৪০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোনিয়া সুলতানা জানান, সরকার ঘোষিত কঠোরতম বিধিনিষেধ কার্যকরে উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা একযোগে কাজ করছে। জরুরী প্রয়োজনে বের হওয়া ব্যক্তিদের উদ্বুদ্ধ করা হচ্ছে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে। লকডাউন কার্যকরে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App