×

সারাদেশ

শুটার টুম্পা করোনায় আক্রান্ত, অবস্থা সংকটাপন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ১০:০৩ পিএম

শুটার টুম্পা করোনায় আক্রান্ত, অবস্থা সংকটাপন্ন

শুটার জাকিয়া সুলতানা টুম্পা

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার মেয়ে জাতীয় দলের শুটার জাকিয়া সুলতানা টুম্পা করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় টুম্পার উন্নত চিকিৎসার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

বৃহস্পতিবার (১৫ জুলাই) টুম্পা ও তার বাবা তসলিম উদ্দিন করোনায় আক্রান্ত হন। আক্রান্ত হওয়ার পর হাতীবান্ধা উপজেলার নিজ গ্রামের বাড়িতে আইসোলেশনে ছিলেন টুম্পা। তার বাবাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বুধবার (২১ জুলাই) টুম্পা ও তার বাবার অবস্থা অবনতি হলে ঈদের দিনই তাদের রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়। তাদের শরীরেই ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট পাওয়া গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। টুম্পার বাবার শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল।

টুম্পার ছোট ভাই ফুয়াদ জানান, ডাক্তাররা বলেছেন, শুটার টুম্পার অবস্থা তেমন ভালো নেই। অক্সিজেন স্যাচুরেশন সাধারণ অবস্থায় ৭০ এর নিচে থাকছে।ফুসফুস ৩৫ থেকে ৪০ ভাগ আক্রান্ত। এ অবস্থায় টুম্পা ও তার বাবার রোগ মুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

২০০৯ সাল থেকে বিকেএসপিতে বেড়ে ওঠা টুম্পা সিনিয়র জাতীয় শুটিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছেন। ২০১৭ সালের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে চ্যাম্পিয়ন হন তিনি।

তিনি দেশের হয়ে একাধিকবার আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে অংশ গ্রহণ করেন। এই দুই আসরেই দেশের হয়ে পদক উপহার পান। ২০১৮ সালে কমনওয়েলথ গেমসে প্রথমবার খেলতে গিয়ে চতুর্থ হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App