×

খেলা

ভুল করে স্বর্ণ জয়ের উল্লাসে মাতলেন সাইক্লিস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ০৪:৪০ পিএম

ভুল করে স্বর্ণ জয়ের উল্লাসে মাতলেন সাইক্লিস্ট

ছবি: সংগৃহীত

প্রতিযোগিতায় উত্তেজনা টাইমিংয়ের বিষয়টি ভুল করেছেন এক সাইক্লিস্ট। ভেবেছিলেন সবার আগে ফিনিশ লাইন পার করেছেন। প্রথমে তিনি স্বর্ণ জয়ের উল্লাসে মেতে ওঠেন। হাত উঁচু করে চিৎকার দিতে থাকেন। কিন্তু পরক্ষণেই টের পান, প্রথম নয় অল্পের জন্য দ্বিতীয় হয়েছেন। এক মুহূর্তে মুখ অন্ধকার হয়ে যায় তার। টোকিও অলিম্পিকে রোবরের ইভেন্টে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন।

আনিমেক ভ্যান ভ্লিউটেন নামে ৩৮ বছর বয়সি রেসার এভাবেই বোকা বনেছেন গ্রেটেস্ট শো অন আর্থের একটি ইভেন্টে। সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে— ১৩৭ কিলোমিটার রেস ৩ ঘণ্টা ৫৪ মিনিটে শেষ করেন আনিমেক। কিন্তু এক মিনিট আগেই অস্ট্রেলিয়ার প্রতিযোগী আনা কিসেনহোফার লাইন পার করেন। আনিমেক বিষয়টি বুঝতেই পারেননি।

রেস শেষ করে আনিমেক বলেন, আমি আসলে খেয়াল করি। উত্তেজনার মধ্যে ঘটনাটি ঘটেছে। ভেবেছিলাম, আমিই জিতেছি। এটি নিয়ে এখন আমি প্রচণ্ড রকম বিরক্ত। প্রথমে তো আমিই বোকা সেজেছি। পরে অন্যরাও বুঝতে পারেনি কে জিতেছে। অনেকে আমাকে অভিনন্দন জানিয়ে ফেলেন সে সময়। সত্যি বিব্রতকর ব্যাপারটি। জানা গেছে, স্বর্ণজয়ী কিসেনহোফার ৩ ঘণ্টা ৫২ মিনিট এবং ৪৫ সেকেন্ডে লাইন স্পর্শ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App