×

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে নেই লিটন দাসও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ০৭:৫০ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজে তামিম ইকবালকে পাওয়া যাবে না আগেই জানা ছিল। মুশফিকুর রহিমের খেলাও অনিশ্চিত। এখন জানা গেল লিটন দাসও থাকছেন না এই সিরিজে। তবে চোটের জন্য নয়, এই ওপেনার ব্যাটসম্যান এই সিরিজ মিস করছেন পারিবারিক কারণে।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান নিশ্চিত করেছেন লিটন দাসের না খেলার বিষয়টি। তিনি বলেছেন, পরিবারের এক সদস্য অসুস্থ হওয়ায় আজই জিম্বাবুয়ে থেকে দেশের উদ্দেশে রওনা দিচ্ছে লিটন। তাই অস্ট্রেলিয়া সিরিজে তার খেলা হচ্ছে না।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ২৯ তারিখ দলের সঙ্গে জিম্বাবুয়ে থেকে ফেরার কথা ছিল লিটনের। অস্ট্রেলিয়া সিরিজের জন্য দেশে ফিরেই পুরো দলকেই হোটেলের জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে হবে। কিন্তু দেশে ফিরে পরিবারকে সময় দিতে হওয়ায় জিম্বাবুয়েতে জৈব সুরক্ষাবলয় থেকে বেরিয়ে যাওয়া লিটন নতুন করে জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে পারবেন না। মুশফিকের মতো পরিস্থিতি তৈরি হওয়ায় লিটনেরও অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না।

জিম্বাবুয়েতে গিয়ে চোটে পড়ায় প্রথম টি–টোয়েন্টিতে মাঠে নামলেও ব্যাটিং করা হয়নি। এরপর সিরিজের বাকি দুটি টি–টোয়েন্টিতেও বাইরে ছিলেন এই ওপেনার। দলের সঙ্গে থেকে চোট কাটানোর পাশাপাশি অপেক্ষায় ছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলারও। তবে পরিবারের এক সদস্যের অসুস্থতা পাল্টে দিল সব পরিস্থিতিই। ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে তামিম–মুশফিকের পর লিটনকে হারিয়ে বলতে গেলে বেশ বিপদেই পড়ল বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App