×

খেলা

অলিম্পিক রেকর্ড গড়লেন লেডেকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ০৭:৫৭ পিএম

অলিম্পিক রেকর্ড গড়লেন লেডেকি

লেডেকি। ছবি: রয়টার্স

৪০০ মিটার ফ্রি স্টাইল তাঁর মন খারাপ করে দিয়েছিল। এই ইভেন্টের বিশ্ব রেকর্ড লেটি লেডেকির, আর তাঁকেই টপকে অলিম্পিক রেকর্ড গড়ে সোনা জিতে নিয়েছেন অস্ট্রেলিয়ার আরিয়ানা। দিনের শেষভাগে এসে একটু হাসতে পারলেন যুক্তরাষ্ট্রের সাঁতারু। মেয়েদের ১৫০০ মিটার ফ্রি স্টাইলের হিটে প্রথম হয়েছেন লেডেকি। সে পথে নতুন অলিম্পিক রেকর্ডও গড়েছেন। ১৫ মিনিট ৩৫.৩৫ সেকেন্ডে নিজের হিট শেষ করা লেডেকি স্বভাবতই পাঁচটি হিটের সেরা। ওদিকে তাঁর পেছনে থাকা চীনের ওয়াং জিয়ানজিয়াহে এশিয়ান রেকর্ড গড়েছেন ১৫ মিনিট ৪১.৪৯ সেকেন্ডে হিট শেষ করেছেন।

জয় শেষে পিটি বলেন, এটা আমার কাছে অনেক কিছু। গোটা বছরে কে সেরা সেটি ইস্যু নয়, নির্দিষ্ট দিনে কে সেরা তা-ই গুরুত্বপূর্ণ। যে খাপ খাইয়ে নিতে পারে আর যে আরো জিততে চায় সাফল্য তার কাছেই ধরা দেয়। আমি আমার পরিবার, আমার সঙ্গীনি আর পুত্রকে ধন্যবাদ জানাই। এ জয় আমার একার নয়, এটা ব্রিটিশ টিম, আমার পরিবার ও বন্ধুদের।

এদিন আমেরিকান সুপারস্টার কেটি লেডেকির শ্রেষ্ঠত্বের অবসান ঘটিয়ে মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলের মুকুট জিতেছেন অস্ট্রেলিয়ার আরিয়ার্নে টিটমাস। ৩ মিনিট ৫৬.৬৯ সেকেন্ড সময় নেন তিনি, যা ইতিহাসের দ্বিতীয় দ্রুততম। রিও অলিম্পিক চ্যাম্পিয়ন ও বিশ^রেকর্ডধারী লেডেকি সময় নেন ৩ মিনিট ৫৭ দশমিক ৩৬ সেকেন্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App