রাজশাহীতে ১১ জুয়ারি গ্রেপ্তার

আগের সংবাদ

সোহরাওয়ার্দী হাসপাতালে করোনা পরীক্ষায় ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

পরের সংবাদ

আন্দোলনের মুখে তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত

প্রকাশিত: জুলাই ২৬, ২০২১ , ১১:৪৭ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২১ , ১১:৪৭ পূর্বাহ্ণ

তীব্র আন্দোলনের মুখে তিউনিসিয়ার পার্লামেন্ট স্থগিতের ঘোষণা ও প্রধানমন্ত্রী হিচাম মেচিচিকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট কাইস সাইয়েদ।

স্থানীয় সময় রবিবার (২৫ জুলাই) নিজ বাসভবনে জরুরি বৈঠক শেষে এক বিবৃতিতে এই ঘোষণা দেন তিউনিসিয়ান প্রেসিডেন্ট। খবর আলজাজিরার।

তিনি জানান, তিউনিসিয়ার সামাজিক স্থিতিশীলতা-শান্তি ফিরিয়ে আনা, দেশকে রক্ষা করার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি নতুন প্রধানমন্ত্রীর সহায়তায় কাজ করবেন। দেশে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে আনতে চান তিনি।

করোনা ভাইরাস মোকাবিলায় ব্যর্থতা এবং ভঙ্গুর অর্থনীতির জন্য সরকারকে দায়ী করে সম্প্রতি দেশটির বিভিন্ন শহরে বিক্ষোভ শুরু হয়। রবিবারও রাজধানী তিউনিসসহ বেশ কিছু শহরে বিক্ষোভ করেন হাজার হাজার মানুষ। তারা সরকারের উদ্দেশে ‘চলে যাও, চলে যাও’ বলে চিৎকার করতে থাকেন এবং পার্লামেন্ট ভেঙে দেয়া ও আগাম নির্বাচনের দাবিতে স্লোগান দেন।

প্রধানমন্ত্রী থাকাকালে হিসেম গত সপ্তাহে তিউনিসিয়ার স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করেছিলেন। কিন্তু তারপরও জনরোষ কমেনি। এখন তাঁকেই বরখাস্ত হতে হলো।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়