রোদে দাঁড়িয়ে টিসিবির পণ্য ক্রয়

আগের সংবাদ

দুর্গন্ধ ছড়াচ্ছে কাঁচা চামড়া

পরের সংবাদ

অপরিকল্পিত লকডাউনে জন জীবন বিপন্ন: ফখরুল

প্রকাশিত: জুলাই ২৬, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ

সরকারের ‘অপরিকল্পিত লকডাউনে জনজীবন বিপন্ন বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এই ভয়াবহ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সময়ে এই সরকার পরিকল্পিতভাবে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভেঙে দিয়েছে। তাদের উদাসীনতা, তাদের অযোগ্যতা, তাদের ব্যর্থতা, তাদের দুর্নীতি আজকে দেশকে এবং দেশের মানুষের জীবন ও জীবিকাকে বিপন্ন করে ফেলেছে।

সোমবার (২৬ জুলাই) দুপুরে কুমিল্লা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের প্রথম মৃত্যু বাষির্কী ‘স্মৃতিতে অম্লান’ শীষক এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

ফখরুল অভিযোগ করেন, এই যে অপরিকল্পিত লকডাউন এবং তারা যে সমস্ত ব্যবস্থা নিচ্ছে। হাসপাতালগুলোতে বেড নেই, অক্সিজেন নেই, আইসিইউ বেড নেই এবং ঔষধ নেই-এই একটা অবস্থা তারা(সরকার) সৃষ্টি করেছে। এর ভয়াবহতায় জনগনের জীবন আজকে বিপন্ন। করোনা হবে চিকিতসা পাবে না, ভুল চিকিতসা হবে, গরীব মানুষ চিকিতসার অভাবে রাস্তায় পড়ে থাকবে এটা মেনে নেয়া যায় না।

তিনি বলেন, আমরা সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছিলাম প্রান্তিক মানুষকে যেন তিন মাসের জন্য যে সময়টা লকডাউন চলবে সেই সময়টাতে একালীন ১৫ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়। তারা(সরকার) যে সমস্ত কোনো কথাই শুনেনি।

আজকের পত্রিকাতে আছে যে, তারা ওই যে, ২৮ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে তার শতকরা ৮৬% ভুয়া। তারা যে নামগুলো দিয়েছে সেখানেও তারা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নামগুলো দিয়েছে যাতে করে তারা সেই টাকা নিয়ে নিতে পারে। এটা সর্বক্ষেত্রেই হচ্ছে।

আর-আরজে/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়