×

খেলা

সিরিজ সেরা সৌম্য সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৯:৪০ পিএম

সিরিজ সেরা সৌম্য সরকার

জিম্বাবুয়ের বিপক্ষে রবিবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪৯ বলে ৬৮ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান সৌম্য সরকার। ঝড়ো ইনিংস খেলায় ম্যাচসেরা হন তিনি। ছবি: ইন্টারনেট

তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে ২-১ ব্যবধানে হারাতে সবচেয়ে বেশি অবদানই সৌম্য সরকারের। বাংলাদেশ যে দুটি ম্যাচে জিতেছে সেখানে ম্যাচসেরা হয়েছেন তিনি। প্রথম ম্যাচে ওপেনিংয়ে নেমে অর্ধশত রান করার পর আজ রবিবার তৃতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৬৮ রান। মাঝে একটি ভালো করতে পারেননি তিনি, বাংলাদেশও হেরেছে ২৩ রানে। সব মিলিয়ে তিন ম্যাচের এই সিরিজে সৌম্যের রান দ্বিতীয় সর্বোচ্চ ১২৬, ফলে সিরিজ সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি।

জিম্বাবুয়ের ১৯৪ রানের টার্গেটে ওপেনার সৌম্য সরকার খেলেন সবচেয়ে বড় ইনিংসটি। পাহাড়সম রান তাড়ায় ৪৯ বলে ৯ চার ও এক ছয়ে ৬৮ রান করেন তিনি। সৌম্য সরকারকে কিছু সময়ের জন্য সঙ্গ দেন সাকিব আল হাসান। দুজনার জুটি থেকে আসে ৫০ রান। সাকিব ২৫ রানে আউট হলে সৌম্য মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে আউট হন লুক জংউইয়ের বলে। এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশের ৮ উইকেটের জয়ে সৌম্য করেছিলেন ঠিক ৫০ রান।

সব মিলিয়ে সৌম্য বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত টি-টোয়েন্টি খেলেছেন ৫৬ ম্যাচ, যেখানে তার ব্যাট থেকে এসেছে এক হাজার ৭৭ রান, যার গড় ২০.৩২ ও স্ট্রাইকরেট ১২৭.৬১। এই ফরম্যাটে ৫ বার অর্ধশত রানের দেখা পেয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App