×

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরীক্ষায় উপচে পড়া ভিড়, সক্রিয় দালাল চক্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৯:৫৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরীক্ষায় উপচে পড়া ভিড়, সক্রিয় দালাল চক্র

করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ায় করোনা টেষ্টের প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের। করোনা পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ছাড়াও সবকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

স্যাম্পল সংগ্রহের জন্য জেলা সদরের এই হাসপাতালের বি, এম এ ভবনের ফ্লু কর্ণারের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে।

প্রথম দিকে মানুষের তেমন আগ্রহ না থাকলেও এখন প্রতি দিন নমুনা দিতে দুই শতাধিক মানুষ আসছে। স্বাস্থ্য বিধি উপেক্ষা করে গাদাগাদি করে দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করেও অনেকে নমুনা দিতে না পেরে ফিরে যাচ্ছেন। এ সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে উঠেছে এক শ্রেণির দালাল চক্র।

নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতি জনের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, প্রতিদিনই এখানে ভিড় বাড়ছে। আকস্মিকভাবে চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে।

তিনি আরো জানান, স্যাম্পল সংগ্রহে সরকার নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, জেলায় এখন পর্যন্ত ৬ হাজার ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮৬ জনের। প্রতিদিন জেলায় প্রায় দেড়শ মানুষের নমুনা সংগ্রহ করা হচ্ছে ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App