×

খেলা

বাংলাদেশকে ১৯৪ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৬:১৭ পিএম

বাংলাদেশকে ১৯৪ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

১৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের অঘোষিত ফাইনালে আজ রবিবার টস জিতে ১৯৩ রান করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। জয়ের জন্য ১৯৪ রান করতে হবে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীকে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেছেন ওয়েসলে মেধেভেরে।

হারারে স্পোর্টস ক্লাবে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের চাপে রাখার চেষ্টা করেছে জিম্বাবুয়ে। মারমুখী ব্যাটিংয়ে মারুমানি ২৭ রান করে আউট হলেও রেগিস চাকাভা খেলেন সবচেয়ে বিধ্বসী ইনিংসটি। ২২ বলে ৪৮ রান করে সৌম্য সরকারের শিকার হন তিনি। শূন্য রানে সিকান্দর রাজাও সৌম্যের শিকারে পরিণত হন। ওয়েসলে মেধেভেরে ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন সাকিব আল হাসানের বলে। তার ইনিংসে ছিল ৬টি চারের মার। আগের ম্যাচে ৭৩ রান এসেছিল তার ব্যাট থেকে।

শেষ দিকে ডিওন মেয়ার্সের ২৩ ও রায়ান বার্লের ১৫ বলে ৩১ রানে ভর করে ১৯৩ রান তুলে স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সৌম্য সরকার। সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও সাইফউদ্দিন নিয়েছেন একটি করে উইকেট।

আজ জিম্বাবুয়ে জিতলে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টিতে জয় হবে ৬টি। অন্যদিকে টাইগাররা জিতলে তাদের জয়ের সংখ্যা ঠেকবে এগারোতে। দুদল এর আগে টি-টোয়েন্টি খেলেছে ১৫টি, যেখানে বাংলাদেশের জয় ১০টি ও জিম্বাবুয়ের জয় ৫টি। বাংলাদেশ-জিম্বাবুয়ে এর আগে পাঁচটি টি-টোয়েন্টি সিরিজেও একে অপরের মুখোমুখি হয়েছে। বাংলাদেশ জিতেছে দুইটি, ড্র হয়েছে তিনটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App