×

জাতীয়

পুরান ঢাকার কর্মহীন পরিবারের পাশে ‘মাঞ্জা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৬:০৫ পিএম

পুরান ঢাকার কর্মহীন পরিবারের পাশে ‘মাঞ্জা’

সেচ্ছাসেবী সংগঠন মাঞ্জা উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ

পবিত্র ঈদ উল আজহার আগে থেকে করোনা ভাইরাসের সংক্রমণের হার আকস্মিকভাবে বেড়ে যাওয়ার প্রেক্ষিতে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়ে অসংখ্য মানুষ। এসব অস্বচ্ছল পরিবারের মাঝে চাল সহায়তা দিয়েছে পুরান ঢাকার সেচ্ছাসেবী সংগঠন মাঞ্জা।

রবিবার (২৫ জুলাই) সকালে পুরান ঢাকার শিংটোলার মাঞ্জার অফিস প্রাঙ্গণে সেচ্ছাসেবী সংগঠন মাঞ্জা উদ্যোগে ৫ কেজি করে প্রায় দুই শতাধিক পরিবারকে ধাপে ধাপে চাল উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য যে লকডাউনের করোনা কালীন সময়ে যেনো জনসমাগম না হয়। সে কথা চিন্তা করে প্রায় ৩০০ পরিবারের চাল সামগ্রী আমাদের সদস্যদের দ্বারা বাসায় পৌঁছানো হয়। সবমিলিয়ে পাঁচ শতাধিক পরিবারকে এই উপহার দেওয়া হয়। এছাড়া যারা উপস্থিত ছিলেন প্রাঙ্গণে বিতরণকালে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করা হয়।

করোনা ভাইরাস সংকটকালীন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসচ্ছল, অসহায় নিম্ন, দরিদ্র, রিকশা-ভ্যান চালক, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী, এমন পরিবারের মাঝে ৫ কেজি করে এক সপ্তাহের চাল তুলে দেয়া হয়। এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

এ সময় মাঞ্জার অন্যতম সদস্য মানব ঘোষ মিহির বলেন, লকডাউনের আগে থেকেই আমরা চাল সংগ্রহ করা শুরু করি আমাদের সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই প্রজেক্ট আমার সুন্দর ভাবে শেষ করতে পেরেছি। তিনি আরেও বলেন আমাদের যারা চাল দিয়েছে সবাই আমাদের পরিচিত লোকজন যারা আমাদের সামাজিক মূলক কাজ করার জন্য উৎসাহিত করেন।

আমরা যে কোনো পরিস্থতিতে মানুষের পাশে আমাদের সামর্থ্য অনুযায়ী কাজ করে যেতে চাই। যারা আমাদের পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ থাকবে মাঞ্জা পরিবার। সামনে কি কার্যক্রম আছে জিজ্ঞেস করলে তারা বলেন। বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রদূর্ভাব বেড়েছে। আমরা সামনে ডেঙ্গু নিয়ে পরিচ্ছন্নতার কাজ করার চিন্তা করছি। সবার সহযোগিতায় চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App